বৃহস্পতিবার, ১৩ অক্টোবর, ২০২২ ০০:০০ টা
রংপুর জেলা পরিষদ নির্বাচন

স্বতন্ত্র প্রার্থীর বিরুদ্ধে ভোট কেনার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুর জেলা পরিষদ নির্বাচনে আ’লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থীর বিরুদ্ধে ইউপি সদস্যদের মধ্যে টাকা বিতরণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় আওয়ামী লীগ প্রার্থী নির্বাচনী আচারণ বিধি লঙ্ঘনের অভিযোগ এনে  আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত আবেদন দিয়েছেন।

জানা গেছে, রংপুর জেলা পরিষদ নির্বাচনে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাড. ইলিয়াস আহমেদকে মনোনয়ন দেয় আওয়ামী লীগ। এ নির্বাচনে জেলা আওয়ামী লীগের উপদেষ্টা, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোছাদ্দেক হোসেন বাবলু অংশ নিলে দলীয় নিয়ম শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাকে গত ২৫ সেপ্টেম্বর দল থেকে বহিষ্কার করা হয়। এদিকে গতকাল দুপুরে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী অ্যাড. ইলিয়াস আহমেদ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনে মোছাদ্দেক হোসেন বাবলুর প্রার্থিতা বাতিলে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক আসিব আহসানের কাছে লিখিত আবেদন দিয়েছেন। ওই আবেদনে জানানো হয়, প্রতিদ্বন্দ্বী প্রার্র্থী মোছাদ্দেক হোসেন ভোটার প্রতি ১৫ থেকে ২০ হাজার টাকা দিয়ে নির্বাচন ফলাফল তার পক্ষে নেওয়ার চেষ্টা করছে। অ্যাড. ইলিয়াস আহমেদ বলেন, টাকার বিনিময়ে যদি আমাকে হারিয়ে দেওয়া হয়, তবে এ হার রংপুরবাসীর হবে। আমি রিটার্নিং কর্মকর্তার কাছে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগসহ তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছি।  স্বতন্ত্র প্রার্থী মুক্তিযোদ্ধা মোছাদ্দেক হোসেন বাবলু বলেন, এ বিষয়ে আমি কিছু জানি না। আমি কোথাও যাইনি, বাসায় ছিলাম।

রংপুর জেলা প্রশাসক আসিব আহসান বলেন, রংপুর জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বিরুদ্ধে একটি অভিযোগ দিয়েছেন। আমরা তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করব।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর