মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

খুলনায় বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে আরও দুই মামলা

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় বিএনপির বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে ভাঙচুর ও মারধরের অভিযোগে গতকাল আরও দুটি মামলা হয়েছে। খুলনা রেলওয়ে স্টেশনে ভাঙচুরের অভিযোগে বিএনপির অজ্ঞাত নেতা-কর্মীদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে রেলওয়ে থানায় মামলা করেছে। এ ছাড়া নতুন রাস্তার মোড়ে শ্রমিক লীগ নেতাদের মারধরের অভিযোগে দৌলতপুর থানায় মামলা হয়েছে। ওই মামলার বাদী নতুন রাস্তার মোড় এলাকার শ্রমিক লীগ নেতা দেলোয়ার হোসেন। এ নিয়ে এ পর্যন্ত চারটি মামলা হলো। এসব মামলায় বিএনপির সহস্রাধিক নেতা-কর্মীকে আসামি করা হয়েছে।

এদিকে বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে হয়রানিমূলক মামলার প্রতিবাদ জানিয়ে গতকাল খুলনায় কেডি ঘোষ রোডে কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন দলটির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক (ভারপ্রাপ্ত) অনিন্দ্য ইসলাম অমিত। তিনি বলেন, খুলনায় গণসমাবেশে আসা ও ফিরে যাওয়ার পথে বিএনপি নেতা-কর্মীদের ওপর হামলা, মারপিট করে নগদ টাকা, মোবাইল, স্বর্ণালংকার কেড়ে নেওয়া হয়েছে।

যশোর, ঝিনাইদহ, চুয়াডাঙ্গা, মাগুরা, নড়াইল, কুষ্টিয়া, বাগেরহাটে রীতিমতো তা-ব চলেছে। খুলনার ফুলতলা থেকে ট্রলারে আসা নেতা-কর্মীদের ৫ নম্বর ঘাট এলাকায় কুপিয়ে আহত করা হয়েছে। দৌলতপুর ও খালিশপুরে বিএনপির দুটি অফিস পুড়িয়ে দেওয়া হয়েছে। নগর বিএনপির যুগ্ম-আহ্বায়ক তরিকুল ইসলাম জহীরের ব্যবসাপ্রতিষ্ঠানে ব্যাপক ভাঙচুর ও লুটপাট চালানো হয়েছে।

সংবাদ সম্মেলনে মহানগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম মনা, সদস্য সচিব শফিকুল আলম তুহিন ও জেলা বিএনপির আহ্বায়ক আমীর এজাজ খান উপস্থিত ছিলেন।

এদিকে গণসমাবেশে আসার পথে আটক ১১৪ বিএনপি নেতা-কর্মী জামিনে মুক্তি পেয়েছেন। বিএনপির যুগ্ম-আহ্বায়ক মাসুদ পারভেজ বাবু এ তথ্য জানান। তিনি বলেন, গত দুই দিনে সাবেক কাউন্সিলর মাহমুদ আলম বাবু মোড়লসহ ১১৪ জন মুক্ত হয়েছেন। খুলনার বাইরে অনেক জেলার নেতা-কর্মীও এর মধ্যে রয়েছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর