শনিবার, ১২ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

৪৭ দিন পর শিশুর লাশ উদ্ধার

পঞ্চগড়ে নৌকাডুবি

পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড়ের বোদা উপজেলায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় নিখোঁজের ৪৭ দিন পর আরও এক শিশুর লাশ উদ্ধার হয়েছে। এ নিয়ে উদ্ধার হওয়া মৃতের সংখ্যা দাঁড়ালো ৭১ জনে। নিখোঁজের তালিকা অনুযায়ী ধারণা করা হচ্ছে, উদ্ধার মৃত শিশুটির নাম জয়া রানী। সে পঞ্চগড় সদর উপজেলার কামাত কাজলদীঘি ইউনিয়নের ঘাটিয়ারপাড়া এলাকার ধীরেন্দ্রনাথের মেয়ে। গতকাল বিকালে বোদা উপজেলার মাড়েয়া ইউনিয়নের করতোয়া নদীর আউলিয়ারঘাট এলাকা থেকে এই লাশটি উদ্ধার করা হয়। মাড়েয়া বামনহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু আনছার মো. রেজাউল করিম বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত ২৫ সেপ্টেম্বর মাড়েয়া ইউনিয়নের করতোয়া নদীর আউলিয়াঘাটে শতাধিক যাত্রী নিয়ে নৌকাডুবির ঘটনা ঘটে। শ্যালো ইঞ্জিনচালিত ওই নৌকায় করে শারদীয় দুর্গোৎসবের মহালয়া অনুষ্ঠানে যোগ দিতে বড়শশী ইউনিয়নের বদেশ্বরী মন্দিরের দিকে যাচ্ছিলেন সনাতনধর্মীরা। ঘাট থেকে নৌকাটি কিছু দূর যাওয়ার পর দুলতে শুরু করে। এক পর্যায়ে নৌকাটি ডুবে যায়।

এ ঘটনায় নিখোঁজের সংখ্যা ছিল ৭২ জন। এর মধ্যে টানা কয়েক দিন উদ্ধার অভিযান চালিয়ে ৬৯ জনের লাশ উদ্ধার করে উদ্ধারকর্মীরা। সবশেষ গত বুধবার ৪৫ দিনের মাথায় একজন এবং গতকাল একজনের লাশ উদ্ধার হয়। এখনো নিখোঁজ রয়েছেন সুরেন নামের এক ব্যক্তি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর