বৃহস্পতিবার, ১ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

নৌবাহিনীর সক্ষমতা বৃদ্ধির উদ্যোগ নেওয়া হয়েছে : অ্যাডমিরাল শাহীন

নিজস্ব প্রতিবেদক, খুলনা

নৌবাহিনীর সক্ষমতা বৃদ্ধির উদ্যোগ নেওয়া হয়েছে : অ্যাডমিরাল শাহীন

নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল এম শাহীন ইকবাল খুলনাস্থ নৌঘাঁটি বানৌজা তিতুমীর প্যারেড গ্রাউন্ডে নবীন নাবিকের শিক্ষা সমাপনী কুচকাওয়াজে সেরা চৌকশ নাবিক মো. আশিকুল ইসলামকে নৌপ্রধান পদক প্রদান করেন -আইএসপিআর

নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল এম শাহীন ইকবাল বলেছেন, নৌবাহিনীর অপারেশনাল সক্ষমতা বৃদ্ধি এবং নৌবহরে বিদ্যমান জাহাজসমূহের আধুনিকায়নের লক্ষ্যে আরও উন্নত মানের মিসাইল, গান ও প্রযুক্তিসম্পন্ন অস্ত্র সংযোজনের পরিকল্পনা নেওয়া হয়েছে। নৌবাহিনীর সক্ষমতা বাড়াতে চলতি বছরই দুটি ইউটিলিটি হেলিকপ্টার, তিনটি বৃহৎ ল্যান্ডিং ক্রাফট ট্যাংক (এলসিটি) কেনা হচ্ছে। গতকাল খুলনার নৌঘাঁটি বানৌজা তিতুমীর প্যারেড গ্রাউন্ডে নবীন নাবিকদের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে নৌপ্রধান এসব কথা বলেন। নৌবাহিনীর বি-২০২২ ব্যাচের ৭৭৮ জন নবীন নাবিকের শিক্ষা সমাপনীতে মনোজ্ঞ কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ করেন নৌবাহিনী প্রধান। পরে তিনি কৃতী নবীন নাবিকদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। নবীন নাবিকদের মধ্যে মো. আশিকুল ইসলাম পেশাগত ও সব বিষয়ে সেরা চৌকশ নাবিক হিসেবে ‘নৌপ্রধান পদক’ লাভ করেন।

এ ছাড়া মো. ইসাহাক ইসলাম দ্বিতীয় স্থান অধিকার করে ‘কমখুল পদক’ এবং মো. কাউসার হোসেন ছাব্বির তৃতীয় স্থান অধিকার করে ‘তিতুমীর পদক’ লাভ করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর