বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

সংবর্ধনা পেলেন ৩৫ বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক

নিজস্ব প্রতিবেদক

সংবর্ধনা পেলেন ৩৫ বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক

মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে সংবর্ধনা পেলেন ৩৫ জন বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক। গতকাল জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে মুক্তিযোদ্ধা সাংবাদিক কমান্ডের আয়োজনে ও বাংলাদেশ সাংবাদিক অধিকার ফোরামের সহযোগিতায় তাঁদের এ সংবর্ধনা দেওয়া হয়। সংবর্ধিত ৩৫ বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক হলেন- আসাদ চৌধুরী, মুহাম্মদ শফিকুর রহমান এমপি, বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক আবু তাহের, মৃণাল কৃষ্ণ রায়, হারুন হাবীব, শামসুদ্দিন আহমেদ, মুস্তাক আহমেদ মোবারকী, মোহাম্মদ শাহজাহান মিয়া, কার্তিক চ্যাটার্জী, মীর মোস্তাফিজ আহমেদ, শাহজাহান সরদার, আকরাম হোসেন খান, তরুণ তপন চক্রবর্তী, হায়দার জাহান চৌধুরী, সলিম উল্লাহ সেলিম, কামরুল ইসলাম খান, আবু জাফর ইকবাল, মাইনুল হক ভূইয়া, শফিকুল বাশার, ফরহাদ উদ্দিন সরকার, স্বপন দাসগুপ্ত, সৈয়দ আহমেদুজ্জামান, মো. মফিদুল ইসলাম, শাহজাহান মজুমদার, শামসুদ্দিন আহমেদ, আতাহার খান, হালিম আজাদ, সুধীর কৈর্বত দাস, রাশেদা আমিন, আজিজুল ইসলাম ভূঁইয়া, হারুনুর রশিদ তালুকদার, খোরশেদ আলম, হাবীবুল্লাহ রানা, আবু সাঈদ খান ও নুরুল্লাহ খন্দকার তারেক।

সংবর্ধনা উপলক্ষে ‘উন্নত সমৃদ্ধ বাংলাদেশ ২০৪১ গঠনে মুক্তিযোদ্ধা ও সাংবাদিকদের      করণীয়’ শীর্ষক আলোচনা সভায় মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, দেশ স্বাধীন হয়েছে বলে আমরা আজ এ অবস্থায় আসতে পেরেছি। শহীদদের রক্ত যেন বৃথা না যায় উল্লেখ করে মন্ত্রী বলেন, এ দেশের মানুষের মুক্তির জন্য বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখিয়েছিলেন সেই লক্ষ্য বাস্তবায়নে কলমযোদ্ধাদের লেখনী চলমান রাখতে হবে।

বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক আবু তাহের বলেন, সত্যের লালন, সত্যের পোষণ এবং সত্যকে বিকশিত করা মুক্তিযুদ্ধের সাংবাদিকদের কাজ। এটা করতে পারলেই ২০৪১ সালের সমৃদ্ধ বাংলাদেশ গঠন সম্ভব।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর