শনিবার, ৪ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

বরিশালে বিএনপির বিভাগীয় সমাবেশ আজ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে বিএনপির বিভাগীয় সমাবেশ আজ। দুপুর ২টায় নগরীর জিলা স্কুল মাঠে আনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরু হবে। এ লক্ষ্যে জিলা স্কুল মাঠে মঞ্চ তৈরির কাজ শেষ হয়েছে। নগরীসহ বিভাগের অন্য ছয় জেলা, উপজেলা এবং ইউনিয়ন পর্যায় পর্যন্ত গণসংযোগ এবং প্রচার প্রচারণা চালিয়ে আসছে বিএনপি ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা। তবে বিএনপির প্রচারণায় বাধা দেওয়ার অভিযোগ করেছেন নেতারা। এদিকে বিএনপিকে শান্তিপূর্ণ সমাবেশ করার আহ্বান জানিয়েছেন মেট্রোপলিটন পুলিশ কমিশনার। বিশৃঙ্খলা করলে কঠোর ব্যবস্থার হুঁশিয়ারি দিয়েছেন তিনি। বরিশালের আজকের সমাবেশ সফল করতে গত এক সপ্তাহেরও বেশি সময় ধরে মহানগর, ৭ জেলা ইউনিট কমিটি এবং উপজেলা এমনকি ইউনিয়ন পর্যায় পর্যন্ত বিভাগীয় সমাবেশের বার্তা পৌঁছে দিতে প্রচার প্রচারণা চালিয়েছেন বিএনপি নেতা-কর্মীরা।

নির্দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচন আদায়ের আন্দোলন বেগবান করতে সাধারণ জনগণকেও এই সমাবেশে সম্পৃক্ত করা হচ্ছে বলে জানিয়েছেন বিএনপি কেন্দ্রীয় কমিটির বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান।

দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক সাবেক এমপি আবুল হোসেন খান বলেন, বিএনপির সমাবেশ বাধাগ্রস্ত করতে বিভিন্ন অপতৎপরতা শুরু করেছে ক্ষমতাসীনরা। সব বাধা উপেক্ষা করে নেতা-কর্মীরা উজ্জীবিত। দলের যে কোনো কর্মসূচি সফল করতে তারা মরিয়া।

মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান ফারুক বলেন, অতীতে কোনো বাধা বিএনপির সমাবেশ বানচাল করতে পারেনি। নেতা-কর্মীরা ঐক্যবদ্ধভাবে মেঠে নেমেছে। সব বাধা উপেক্ষা করে বিএনপির সমাবেশমুখী মানুষের স্রোত নামবে বলে আশা তাদের।

বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন জানান, সমাবেশে প্রধান অতিথি থাকবেন দলের স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. আবদুল মঈন খান। এ ছাড়া দলের তিন ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বীরবিক্রম, আলতাফ হোসেন চৌধুরী ও ব্যারিস্টার শাহজাহান ওমর বীরউত্তমসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা সমাবেশে বক্তব্য রাখবেন। মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম জানান, বিএনপিকে শান্তিপূর্ণ সমাবেশ করতে পরামর্শ দেওয়া হয়েছে। সমাবেশ ঘিরে কোনো ধরনের বিশৃঙ্খলা হলে পুলিশ তাদের কঠোর হস্তে দমন করবে বলে জানান পুলিশ কমিশনার।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর