শনিবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

বিশ্বে বাংলাদেশ এখন ভ্যাকসিন হিরোর দেশ : স্বাস্থ্যমন্ত্রী

দিনাজপুর প্রতিনিধি

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনা নিয়ন্ত্রণে বিশ্বের যে কোনো দেশের চেয়েও বাংলাদেশ সুনাম অর্জন করেছে। তাই বিশ্বে এখন বাংলাদেশ হলো ভ্যাকসিন হিরোর দেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনা মহামারির আক্রমণ থেকে জনগণকে রক্ষা করা হয়েছে। জনগণ করোনা থেকে রক্ষা পাওয়ায় যে সুফল পেয়েছেন তা আজ বিশ্ববাসী অনুভব করেছেন। শেখ হাসিনার নেতৃত্বে জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়া হয়েছে। মানসম্মত স্বাস্থ্যসেবা নিশ্চিত করাই হলো শেখ হাসিনার মূল লক্ষ্য।

গতকাল দিনাজপুরে এম আবদুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন শেষে সম্মেলন কক্ষে চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময় সভায় স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

এ সময় আরও বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, ডিজি অধ্যাপক ডা. আবুল বাসার মো. খুরশিদ আলম, ডিজি (শিক্ষা) অধ্যাপক ডা. মো. টিটো মিঞা, পরিচালক অ্যাডমিন অধ্যাপক ডা. শামিউল ইসলাম, এডি নাজমুল হক, এম আবদুর রহিম মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মোমেনুল হক, হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ডা. নবীউর রহমান প্রমুখ। এ ছাড়াও হাসপাতালের চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, ইন্টার্ন ডক্টর অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এর আগে সকাল ১০টায় ২৫০ শয্যাবিশিষ্ট দিনাজপুর জেনারেল হাসপাতাল পরিদর্শন ও চিকিৎসাধীন রোগীদের চিকিৎসার খোঁজখবর নেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এমপি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রত্যেক জেলায় একটি করে মেডিকেল কলেজ স্থাপনের পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছেন উল্লেখ করে মন্ত্রী বলেন, আর বেশি দিন নয়, প্রত্যেক জেলা থেকে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যসেবা কর্মী জন্মলাভ করবে।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাস্থ্যসেবা ও মানুষের ভাগ্যের উন্নয়ন করে জনগণের মন জয় করতে চান। ইতোমধ্যেই ১০ হাজার চিকিৎসক ও ১৪ হাজার নার্সকে নতুনভাবে নিয়োগ দেওয়া হয়েছে। আর তাই এখন আর বিদেশে গিয়ে চিকিৎসা করাতে হয় না। দেশে সব ধরনের চিকিৎসা দেওয়া হচ্ছে।

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর