বুধবার, ১ মার্চ, ২০২৩ ০০:০০ টা

ঢামেকে রোগীর মৃত্যু কেন্দ্র করে নার্সদের মারধর, থানায় অভিযোগ

নিজস্ব প্রতিবেদক

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে এক রোগীর মৃত্যু কেন্দ্র করে নার্সদের মারধর করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। সোমবার রাতে এ ঘটনা ঘটে। এতে দুই নারী নার্সসহ তিনজন হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। হাসপাতাল কর্তৃপক্ষ বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন নার্সরা। এ ছাড়া শাহবাগ থানায় অভিযোগ দেওয়া হয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা। তবে রোগীর স্বজনরা মারধরের অভিযোগ অস্বীকার করেছেন। জানা গেছে, সোমবার রাতে নারায়ণগঞ্জ থেকে সড়ক দুর্ঘটনায় আহত এক নারীকে হাসপাতালে নিয়ে আসেন স্বজনরা। ২০৪ নম্বর ওয়ার্ডে নিয়ে গেলে সেখানে ওই নারীর মৃত্যু হয়। এর পরই রোগীর স্বজনরা ক্ষিপ্ত হয়ে নার্সদের ওপর চড়াও হয়। রাত ১২টার দিকে হাসপাতালের দরজা, গ্লাস, টেবিল, ওষুধের ট্রলিসহ বেশ কিছু জিনিসপত্র ভাঙচুর করে।

পরে লাশটি ছাড়পত্র ছাড়াই জোর করে নিয়ে যাওয়ার চেষ্টা করে। তখন আনসার ও পুলিশ সদস্যরা তাদের বাধা দেয়। তখন তাদের সঙ্গেও হাতাহাতির ঘটনা ঘটে।

২০৪ নম্বর ওয়ার্ডের নার্স ইনচার্জ নাজমা খাতুন অভিযোগ করেন, নারায়ণগঞ্জ বন্দর এলাকা থেকে সড়ক দুর্ঘটনায় আহত মনোয়ারা বেগম (৬০) নামে এক নারীকে রাতে হাসপাতালে নিয়ে আসেন স্বজনরা। ভর্তির পর ২০৪ নম্বর ওয়ার্ডে নিয়ে গেলে কর্তব্যরত নার্সরা তাকে রিসিভ করেন। এর কিছুক্ষণ পরই চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ সময় রোগীর স্বজনরা নার্সের (পুরুষ) ওপর চড়াও হয়। এটি দেখে দুজন নারী নার্স এগিয়ে গেলে তাদেরও মারধর করে তারা। এ ঘটনায় এক নারী নার্সের হাতের আঙুল কেটে গেছে।

মনোয়ারা বেগমের ছেলে মো. সুজন জানান, তাদের বাড়ি নারায়ণগঞ্জ বন্দর থানার মদনপুর এলাকায়। সোমবার সন্ধ্যায় একটি অটোরিকশার ধাক্কায় তার মা আহত হন। রাতে তাকে ঢামেক হাসপাতালে নিয়ে আসেন। সেখানে তার মায়ের মৃত্যু হয়। নার্সদের মারধরের অভিযোগ অস্বীকার করে তিনি দাবি করেন, তার মায়ের মৃত্যুর পর ওয়ার্ডে হট্টগোল শুরু হয়। তবে যারা মারধর করেছে তাদের কাউকে তিনি চেনেন না।

ঢামেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক বলেন, রাতে এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে হাসপাতালে একটি অপ্রীতিকর ঘটনা ঘটে। মৃতের স্বজনরা ক্ষুব্ধ হয়ে নার্স, কর্মচারীদের মারধর করেছেন। ঘটনাটি রাতেই পুলিশকে জানানো হয়েছে। তারা তদন্ত করে পদক্ষেপ নিচ্ছে।

সর্বশেষ খবর