মঙ্গলবার, ৪ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

এক অভিযানে চার ডাকাত সর্দার গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, সিলেট

কখনো তারা নিজেদের দল নিয়ে ডাকাতিতে যায়, আবার কখনো অন্য দলের সঙ্গে সমন্বয় করে। প্রত্যেকের রয়েছে নিজস্ব ডাকাত বাহিনী। একেক জনের বিরুদ্ধে রয়েছে এক ডজনের বেশি ডাকাতি মামলা। এমন চার ডাকাত সর্দারকে গ্রেফতার করেছে সিলেট জেলা পুলিশ। গতকাল তাদের আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলো- কিশোরগঞ্জের নিকলি থানার রসুলপুর গ্রামের মোখলেছুর রহমান, সিলেটের বালাগঞ্জ উপজেলার নশিওরপুর গ্রামের আবুল হোসেন রিপন, ওসমানীনগর উপজেলার পশ্চিম তিলপাড়া গ্রামের মহিবুল্লাহর ছেলে নজরুল ইসলাম ও মৌলভীবাজারের রাজনগর থানার রশিদপুর (আবদুল্লাহপুর) গ্রামের সুজাত আলী। পুলিশ জানায়, ওসমানীনগরের ভাগলপুরে ডাকাতির প্রস্তুতিকালে মোখলেছ, রিপন ও সুজাতকে আটক করা হয়। পরে তাদের দেওয়া তথ্যমতে আরেক সহযোগী নজরুলকে গ্রেফতার করা হয়।  তাদের কাছ থেকে একটি চাকু, দুটি বড় ছোরা, একটি চাপাতি, একটি কুড়াল ও ডাকাতি কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেল জব্দ করা হয়।

সূত্র জানায়, আটক চারজনই ডাকাত সর্দার। তাদের নিজস্ব বাহিনী রয়েছে। কখনো তারা নিজস্ব বাহিনী নিয়ে ডাকাতিতে যায়, আবার কখনো যৌথভাবে ডাকাতি করে। শনিবার রাতে তারা ওসমানীনগরের ভাগলপুরে যৌথভাবে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল।

সিলেট জেলা পুলিশের সহকারী মিডিয়া অফিসার পরিদর্শক শ্যামল বণিক জানান, আটক মোখলেছুর রহমানের বিরুদ্ধে সিলেট বিভাগের বিভিন্ন জেলায় হত্যা, চুরি ও ডাকাতিসহ ১২টি মামলা রয়েছে। আবুল হোসেন রিপনের বিরুদ্ধে আটটি, নজরুল ইসলামের বিরুদ্ধে চারটি মামলা রয়েছে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর