সোমবার, ১৭ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

কুষ্টিয়ায় চালু হলো নতুন ভারতীয় ভিসা কেন্দ্র

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ায় নতুন একটি ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র (আইভ্যাক) চালু করেছে ভারত। গতকাল ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা এই সেন্টারটি উদ্বোধন করেছেন। এটি বাংলাদেশের ১৬তম আইভ্যাক কেন্দ্র এবং এটি কুষ্টিয়া ও এর পার্শ্ববর্তী এলাকাগুলোর বাসিন্দাদের ভারতে ভ্রমণের জন্য ভিসা পরিষেবায় সহায়তা করবে। কেন্দ্রটি উদ্বোধনের পর হাইকমিশনার প্রণয় ভার্মা বলেন, নতুন কেন্দ্রটি মানুষে-মানুষে যোগাযোগকে আরও শক্তিশালী করবে যা আমাদের দুই দেশকে আবদ্ধ করে এবং ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে যৌথ আত্মত্যাগের মাঝে নিহিত ভারত-বাংলাদেশ সম্পর্কের মূলে অবস্থান করে। ঢাকার ভারতীয় হাইকমিশন জানায়, নতুন আইভ্যাক কেন্দ্রটি ভারত ও বাংলাদেশের মধ্যে পর্যটন, বাণিজ্য ও মানুষে-মানুষে আদান-প্রদান প্রসারের জন্য একটি নতুন মঞ্চ হিসেবে কাজ করবে।

এটি একটি শান্তিপূর্ণ ও সমৃদ্ধ অঞ্চল বিনির্মাণে আমাদের যৌথ দর্শনকে শক্তিশালী করে যেখানে আমাদের জনগণ স্বাচ্ছন্দ্য ও সুবিধার সঙ্গে ভ্রমণ, সহযোগিতা ও চিন্তাধারা বিনিময় করতে পারে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কুষ্টিয়া-৩ আসনের সংসদ সদস্য মাহবুবউল আলম হানিফ। তিনি বলেন, আগে ভারতের ভিসার জন্য এ অঞ্চলের মানুষজনকে যশোর অথবা রাজশাহী যেতে হতো। এই ভিসা সেন্টার চালু হওয়ায় কুষ্টিয়াসহ আশপাশের পাঁচটি জেলার মানুষ সুবিধা পাবে। এ সময় অন্যান্যের মধ্যে ভারতীয় সহকারী হাইকমিশনার মনোজ কুমার, সেকেন্ড সেক্রেটারি বৈভব গোন্দানে, কুষ্টিয়ার জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম, পুলিশ সুপার মো. খাইরুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর