শিরোনাম
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি, ২০২০ ০৯:২২

এবার প্রাণঘাতী করোনায় আক্রান্ত ফুটবলার

অনলাইন ডেস্ক

এবার প্রাণঘাতী করোনায় আক্রান্ত ফুটবলার

চীনের পাশাপাশি বিভিন্ন দেশে দাপট দেখিয়ে বেড়াচ্ছে প্রাণঘাতী করোনাভাইরাস। দক্ষিণ কোরিয়ায় আশঙ্কাজনক হারে বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। সেই সঙ্গে ইউরোপের দেশ ইতালিতেও আতঙ্ক ছড়িয়েছে এই ভাইরাস। সেখানেও আশঙ্কাজনক হারে বাড়ছে করোনাভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা।

এবার ইতালিতে করোনাভাইরাসে আক্রান্ত ফুটবলারের সন্ধান মিলল।

দেশটির তৃতীয় বিভাগের ক্লাব ইউএস পিয়ানিস’র একজন ফুটবলার করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন, যা ইউরোপের ফুটবলে প্রথম আক্রান্তের ঘটনা। যদিও ওই ফুটবলারের নাম প্রকাশ করা হয়নি। তার ক্লাবের আরো একজন খেলোয়াড় একই লক্ষণ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। খবর ইএসপিএন’র।

বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করে তুসকান অঞ্চল থেকে বলা হয়েছে, জুভেন্টাস অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে খেলতে গেল শনিবার আলেসান্দ্রিয়ার পিয়েডমন্ড অঞ্চলের একটি হোটেলে উঠেছিল ইউএস পিয়ানিসের খেলোয়াড়রা। সেখানে হঠাৎ ২২ বছর বয়সী ওই ফুটবলার অসুস্থ্য হয়ে পড়েন। সে কারণে তিনি জুভেন্টাসের বিপক্ষে খেলতে পারেননি। সেদিনই তাকে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়। সেখানে তার পরীক্ষা-নিরীক্ষা করা হয়। বুধবার তিনি করোনা ‘পজিটিভ’ হিসেবে চিহ্নিত হন। বর্তমানে সিয়েনার একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘তুসকানি অঞ্চলে করোনা সন্দেহে হাসপাতালে ভর্তি হওয়াদের মধ্যে দুইজন ‘পজিটিভ’ হয়েছে। তবে তাদের বিষয়টি নিশ্চিত করার জন্য আমরা স্বাস্থ্য বিভাগের উচ্চ পর্যায়ের সিদ্ধান্তের অপেক্ষায় আছি। আক্রান্তদের একজন সিয়েনা প্রদেশের ২২ বছর বয়সী। তিনি একজন ফুটবলার। গেল শনিবার হোটেলে অবস্থানকালে তার মধ্যে করোনার লক্ষণ দেখা দেয়। দলের সঙ্গে সে অনুশীলন করছিল জুভেন্টাসের বিপক্ষে খেলতে। যদিও সেদিন সকালে তার আর খেলা হয়নি। কারণ, তখন তার শরীরে মাত্রাতিরিক্ত জ্বর ছিল। তাদের দল পিয়ানকাস্তাগনিওতে ফেরার পর তিনি বাড়ি ফিরে যান। বুধবার সকালে তার পরীক্ষা-নিরীক্ষা করা হয় এবং পজিটিভ হন। বুধবার থেকেই তিনি সিয়েনার হাসপাতালে ভর্তি আছেন। তাকে সম্পূর্ণ আলাদা করে রাখা হয়েছে। তার দলের আরো একজন খেলোয়াড় একই লক্ষণ নিয়ে হাতপাতালে ভর্তি হয়েছে।’

পাশাপাশি উয়েফা চ্যাম্পিয়নস লিগের ম্যাচে ইতালির ক্লাব আটালান্টার বিপক্ষে স্প্যানিশ ক্লাব ভ্যালেন্সিয়া খেলার সময় ভ্যালেন্সিয়ার এক সাংবাদিক অসুস্থ্য হয়ে পড়েন। তিনিও করোনা আক্রান্ত হয়েছেন। স্বাস্থ্য মন্ত্রণালয় বিষয়টি নিশ্চিত করেছে।

ইতালিতে এ পর্যন্ত ৩৪৭ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তার মধ্যে ১২ জন মারা গেছেন।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য