শিরোনাম
প্রকাশ : ২৯ মার্চ, ২০২০ ১৮:২৫

নতুন ৫ জনসহ জার্মানিতে করোনায় আক্রান্ত ১০ বাংলাদেশি

অনলাইন ডেস্ক

নতুন ৫ জনসহ জার্মানিতে করোনায় আক্রান্ত ১০ বাংলাদেশি
ফাইল ছবি

চীনের সীমানা পেরিয়ে ইতোমধ্যেই বিশ্বের অন্তত ১৯৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এ ভাইরাস। করোনাভাইরাসে এখন পর্যন্ত সারাবিশ্বে মৃতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে। বিশ্বের যে কয়টি দেশে করোনায় আক্রান্তের সংখ্যা খুব দ্রুত বাড়ছে তার মধ্যে অন্যতম একটি দেশ জার্মানি। আক্রান্তের সংখ্যার হিসেবে সারা বিশ্বে পাঁচ নম্বরে রয়েছে দেশটি। দেশটিতে এখন পর্যন্ত ৫৮ হাজার ২৪৭ জন আক্রান্ত হয়েছে। আর মারা গেছে ৪৫৫ জন। 

জার্মানিতে বসবাসরত আরও পাঁচজন বাংলাদেশি নাগরিক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন বার্লিনে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ। এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত ১০ বাংলাদেশি নাগরিক প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হলো।

ইমতিয়াজ আহমেদ জানান, আক্রান্ত পাঁচজনের মধ্যে তিনজন পুরুষ ও দুইজন নারী। এদের মধ্যে তিনজন একই পরিবারের সদস্য, যারা বার্লিনের বাসিন্দা। বাকি দু'জনের একজন মিউনিখ এবং অন্যজন ম্যুন্সটার শহরের বাসিন্দা।

তিনি আরও বলেন, বার্লিনে করোনা আক্রান্ত পরিবারের এক পুরুষ সদস্য নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন। তবে, সেই পরিবারের অন্য সদস্যদের অবস্থা উন্নতির দিকে। মিউনিখে যিনি আক্রান্ত হয়েছেন তিনি নিবিড় পর্যবেক্ষণে ছিলেন, তবে এখন তার অবস্থা উন্নতির দিকে। আর মুন্সটারে আক্রান্ত ব্যক্তি হোম কোয়ারান্টিনে রয়েছেন। আক্রান্তদের মধ্যে দুজনের বয়স চল্লিশের কোঠায় আর বাকি তিনজনের বয়স ত্রিশের নীচে।


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য