৩১ মার্চ, ২০২০ ১৭:৪৮

১৫ হাজার কর্মহীনদের ১৫ দিনের খাদ্য সহায়তা এমপি সবুজের

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি :

১৫ হাজার কর্মহীনদের ১৫ দিনের খাদ্য সহায়তা এমপি সবুজের

গাজীপুরের শ্রীপুর উপজেলায় করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে ঘরে থাকা ১৫ হাজার পরিবারের মধ্যে ১৫ দিনের খাদ্য সহায়তা দিচ্ছেন গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), তৃণমূল জনপ্রতিনিধি, গ্রাম কমিটি ও নেতাকর্মীদের সাথে নিয়ে কর্মহীন মানুষের ঘরে ঘরে সংসদ সদস্য নিজে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন। মঙ্গলবার বেলা ১২টা থেকে কর্মহীন ওইসব পরিবারের মধ্যে করোনাভাইরাস সচেতনতার প্রচারপত্রসহ খাদ্য সামগ্রী বিতরণ শুরু করেন। এদিন শ্রীপুর উপজেলার কায়েতপাড়া, সোনাকরসহ কয়েকটি গ্রামের কর্মহীন পরিবারের মাঝে খাদ্য সামগ্রীগুলো পৌঁছে দেন। খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে ১০ কেজি চাল, ৩ কেজি আলু, ১ কেজি ডাল ও ১লিটার সয়াবিন তেল। শ্রীপুর পৌরসভার ১নং সিএন্ডবি এলাকার পলক সিএনজি স্টেশন চত্বরে করোনাভাইরাস সচেতনতার প্রচারপত্র বিলি ও খাদ্য সামগ্রীগুলো স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের নিয়ে বিতরণ করেন। 

কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণকালে ইকবাল হোসেন সবুজ বলেন, তার নির্বাচনী এলাকার কোনও কর্মহীন ও দরিদ্র মানুষ না খেয়ে মরবে না। করোনাভাইরাসকে শান্তিপূর্ণভাবেই মোকাবেলা করে আমরা সফল হবো ইনশাআল্লাহ। এর বিপরীতে তিনি সকলকে সামাজিক দূরত্ব বজায় রাখতে ঘরে থাকার অনুরোধ করেছেন। আর সামাজিক দূরত্ব বজায় রাখতেই ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন। দেশে লকডাউনের সময়সীমা বাড়লে পরিস্থিতি বিবেচনায় খাদ্য সামগ্রী আবারো কর্মহীন মানুষদের ঘরে ঘরে পৌঁছে দেয়া হবে। তিনি আরও জানান, তৃণমূল জনপ্রতিনিধি, গ্রাম কমিটি ও নেতাকর্মীদের মাধ্যমে তার নির্বাচনী এলাকার ১৫ হাজার কর্মহীন পরিবার চিহ্নিত করেন।

কায়েতপাড়া গ্রামের দিনমজুর আলমের স্ত্রী রওশন আরা (৪৭) বলেন, গত কয়েকদিন যাবৎ তার স্বামী কোথাও কোন কাজ করতে পারছেন না। ঘরের খাবারগুলো ফুরিয়ে আসছিল। এ সময়ে খাদ্য সহায়তা তাকে চিন্তামুক্ত করেছে। সোনাকর গ্রামের রাবেয়া খাতুন (৪৫) ও পরী বেগম (৪৮) বলেন, তাদের দিনমজুর স্বামী করোনাভাইরাসের প্রাদুর্ভাব এর কারণে কোথাও কাজে যেতে পারছেন না। আর সকল কর্মক্ষেত্র এখন বন্ধ রয়েছে। সন্তানাদি নিয়ে কোনো রকমে খেয়ে গত কয়েকটা দিন অতিবাহিত করেছেন। ঠিক এই সময়ে খাদ্য সামগ্রীগুলো পেয়ে অন্তত ১৫ দিন তাদেরকে কাজের সন্ধান করতে হবে না।

এ কর্মসূচি উদ্বোধনের সময় তার সাথে ছিলেন শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শামসুল আলম প্রধান, শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ শামসুল আরেফিন, শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান বুলবুল, শ্রীপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহতাব উদ্দিন, শ্রীপুর পৌর আওয়ামী লীগের উদীয়মান তরুণ নেতা মাসুদ আলম ভাঙ্গী, তেলিহাটি ইউনিয়ন আওয়ামী লীগ নেতা ইব্রাহিম মাহমুদ প্রমুখ।

বিডি-প্রতিদিন/শফিক

সর্বশেষ খবর