শিরোনাম
প্রকাশ : ৭ জুন, ২০২০ ০৯:১৩

লকডাউনে নিয়ম ভেঙে চুল কাটানোয় সাড়ে ৭ লাখ টাকা জরিমানা!

অনলাইন ডেস্ক

লকডাউনে নিয়ম ভেঙে চুল কাটানোয় সাড়ে ৭ লাখ  টাকা জরিমানা!

জার্মানিতে লকডাউনের নিয়মভঙ্গের একাধিক ঘটনা শিরোনামে উঠে এসেছে। কখনও নিয়ম অমান্য করে কেউ পৌঁছে গেছেন শপিং মলে, তো কেউ গাড়ি নিয়ে বেরিয়ে পড়েছেন। সুরক্ষাবিধি না মেনেই লকডাউনের আবহে হেয়ার স্টাইলিস্ট ডেকে বাড়িতেই চুল কাটেন বরুশিয়া ডর্টমুন্ড ক্লাবের দুই তারকা জ্যাডোন স্যাঞ্চো এবং ম্যানুয়েল আকানজি। সেই ছবি আবার তারা ফলাও করে পোস্ট করেন সামাজিক যোগাযোগ মাধ্যমেও। যেখানে দেখা যায়, ফুটবলার ও হেয়ার স্টাইলিস্ট, কারও মুখেই নেই মাস্ক। চুল কাটার সময় হাতে গ্লাভসও পরেননি সেই স্টাইলিস্ট। অর্থাৎ সংক্রমণকে বুড়ো আঙুল দেখিয়েই লকডাউনের আবহে চুলের ছাঁট নিয়ে ব্যস্ত হয়ে পড়েছেন তারা। এ খবর জার্মান ফুটবল ফেডারেশনের কাছে যেতেই কড়া পদক্ষেপ নেওয়া হয়। জানিয়ে দেওয়া হয়, নিয়মভঙ্গের দায়ে মোটা অঙ্কের জরিমানা। জানা গেছে, বাংলাদেশি মুদ্রায় আনুমানিক ৭ লাখ ৫৬ হাজার টাকা জরিমানা গুনতে হয় তাদের।

ফেডারেশন জানায়, সামাজিক দূরত্ব এবং স্বাস্থ্যবিধি না মেনেই স্যাঞ্চোরা হেয়ারকাট করেছেন। যার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া দরকার ছিল। সেই জন্যই তাদের ৮ হাজার ৯০০ ডলার জরিমানা করা হয়। কিন্তু ফেডারশনের এই সিদ্ধান্ত কিছুতেই মেনে নিতে পারছেন না স্যাঞ্চো। টুইটারে ক্ষোভ উগরে দিয়ে ইংলিশ স্ট্রাইকার বলছেন, এই সিদ্ধান্ত নিতান্তই হাস্যকর। যদিও কিছুক্ষণের মধ্যেই টুইটটি মুছে ফেলেন তিনি।

তবে এই ঘটনায় ফুটবলারদের পাশে দাঁড়িয়েছে ডর্টমুন্ড। জানিয়েছে, বুন্দেশলিগায় নিয়মভঙ্গ করেননি তারা। তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে ওই ছবি দেখার পর ডাচ ফুটবল লিগের (DFL) পক্ষ থেকে দুই তারকার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেই জানা গেছে।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর