২৩ সেপ্টেম্বর, ২০২০ ১৪:৪৯

দেশে করোনার সেকেন্ড ওয়েভের শঙ্কা স্বাস্থ্যমন্ত্রীর

অনলাইন ডেস্ক

দেশে করোনার সেকেন্ড ওয়েভের শঙ্কা স্বাস্থ্যমন্ত্রীর

ফাইল ছবি

দেশে করোনাভাইরাস সংক্রমণের সেকেন্ড ওয়েভের (দ্বিতীয় ঢেউ) আশঙ্কা প্রকাশ করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। আজ বুধবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের আধুনিকায়ন, উন্নতমানের চিকিৎসাসেবা এবং শিক্ষার সম্প্রসারণমূলক কাজের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এই শঙ্কা প্রকাশ করেন।  

প্রধান অতিথির বক্তৃতায় স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘বিশ্বব্যাপী মানুষ করোনাকে অবহেলা করছে। এর ফলে আমেরিকা, ইউরোপসহ অনেক দেশেই করোনায় সেকেন্ড ওয়েভ শুরু হয়েছে। আমাদের দেশেও শীতকালে করোনায় সেকেন্ড ওয়েভ শুরুর আশঙ্কা উড়িয়ে দেয়া যাচ্ছে না। তবে, সেকেন্ড ওয়েভ শুরু হলে তার জন্য কী কী করণীয়, সে বিষয়ে আমাদের সকল প্রস্তুতি এখনই নেয়া হচ্ছে। করোনা মোকাবিলায় ইতোমধ্যেই দেশের স্বাস্থ্যখাত সক্ষমতা দেখিয়েছে। আক্রান্ত বিবেচনায় মৃত্যুহার বিশ্বের মধ্যে উল্লেখযোগ্য অবস্থান ধরে রেখেছে বাংলাদেশ। সেকেন্ড ওয়েভ শুরু হলেও দেশের স্বাস্থ্যখাত এভাবেই মোকাবিলা করতে প্রস্তুত রয়েছে।’

তিনি বলেন, শীতকালে বিয়ে ও পিকনিকসহ নানা অনুষ্ঠান হয়ে থাকে। জনসমাগম বেশি হওয়ায় করোনার সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা রয়েছে। এ কারণে এসব অনুষ্ঠানের আয়োজন থেকে বিরত থাকতে হবে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

সর্বশেষ খবর