শিরোনাম
প্রকাশ : ৭ ফেব্রুয়ারি, ২০২১ ১৬:২২
প্রিন্ট করুন printer

কুড়িগ্রামে করোনার ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচি শুরু

কুড়িগ্রাম প্রতিনিধি:

কুড়িগ্রামে করোনার ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচি শুরু

বিশ্ব মহামারি কোভিড-১৯ (করোনা ভাইরাস) মোকাবিলায় সারাদেশের ন্যায় কুড়িগ্রামেও ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচি শুরু হয়েছে। রবিবার সকাল দশটায় ঢাকায় উদ্বোধনের পর সকাল ১১টার দিকে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে করোনা ইউনিটে ভ্যাকসিন কর্মসূচির উদ্বোধন করা হয়।

এসময় মানুষের সচেতনতা ও ভ্যাকসিন নেয়ার গুরুত্বকে বুঝাতে চিকিৎসক হিসেবে প্রথম ভ্যাকসিন নেন কুড়িগ্রামের সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান। এরপর বীর প্রতীক আব্দুল হাই সরকার ও জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম পর্যায়ক্রমে করোনা ভ্যাকসিন গ্রহন করেন।

এছাড়াও উলিপুর টিকাদান কেন্দ্রে কুড়িগ্রাম-৩ আসনের সাংসদ অধ্যাপক এমএ মতিন ভ্যাকসিন গ্রহণ করেন। সিভিল সার্জন ডা: হাবিবুর রহমান ভ্যাকসিন নিয়ে বলেন,‘আমি প্রথম ভ্যাকসিন নিয়েছি জনগণকে অনুপ্রেরণা ও সাহস দেওয়ার জন্য। নিজেকে সুরক্ষা রাখতে এবং এই কর্মসূচি সফল করাই আমাদের উদ্দেশ্য।’ 

এরপর জেলার অতিরিক্ত পুলিশ সুপার ( প্রশাসন) রূহুল আমীনসহ স্বাস্থ্য বিভাগের কর্মী ও সাধারণ মানুষ ভ্যাকসিন গ্রহণ করেন। 

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহম্মেদ, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান মো. জাফর আলী (সাবেক এমপি), সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু, পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরাসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। 

সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, জেলায় রবিবার একযোগে ৯ উপজেলায় ৯টি বুথে ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচি শুরু হয়েছে। 

সিভিল সার্জন অফিস সূত্র জানায়, কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের টিকাদান কেন্দ্রে ১১৯ জনসহ জেলার ৯টি টিকাদান কেন্দ্রে মোট ৪৫০ জন টিকা গ্রহন করেছেন। প্রথম দফায় ৬০ হাজার করোনার টিকা জেলায় আসে। তবে টিকা প্রদান করা হবে ৩০ হাজার মানুষকে।    

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর