শিরোনাম
প্রকাশ : ২০ ফেব্রুয়ারি, ২০২১ ০৯:০৩
আপডেট : ২০ ফেব্রুয়ারি, ২০২১ ০৯:০৮
প্রিন্ট করুন printer

জাপানে দাপট বাড়ছে করোনার নতুন স্ট্রেনের

অনলাইন ডেস্ক

জাপানে দাপট বাড়ছে করোনার নতুন স্ট্রেনের
প্রতীকী ছবি

ব্রিটেন বা দক্ষিণ আফ্রিকার করোনার নতুন স্ট্রেন নয়, তার থেকে বেশ ভিন্ন চরিত্রের ‘ই৪৮৪কে’ নামে অন্য এক স্ট্রেনে কমপক্ষে ৯১ জন আক্রান্ত হয়েছে জাপানে। এতে আতঙ্ক ছড়িয়ে পড়েছে দেশটিতে। খবর জাপান টাইমসের।

প্রতিবেদনে বলা হয়েছে, করোনার এই স্ট্রেন যে ভিনদেশি, তা নিয়ে কোনো সংশয় না থাকলেও ঠিক কোথা থেকে এর উৎপত্তি তা নিয়ে এখনো ধন্দে বিশেষজ্ঞরা।

শুক্রবার প্রধান মন্ত্রিপরিষদ সচিব কাটসুনোবু কাটো বলেন, এখন পর্যন্ত শুধু পূর্ব জাপানের কান্তো এলাকাতেই এই স্ট্রেনের খোঁজ মিলেছে। এছাড়া সেখানকার বিমানবন্দরেও এই স্ট্রেনে আক্রান্ত দুজনের খবর পাওয়া গেছে।

তিনি বলেন, এটি প্রচলিত স্ট্রেনের চেয়ে সংক্রামক হতে পারে। তবে এটি ঘরোয়াভাবে ছড়িয়ে পড়লে, এটির ক্ষেত্র দ্রুত বৃদ্ধি পেতে পারে।

কিছুদিন আগেই করোনার প্রতিষেধক প্রদান কর্মসূচি শুরু হয়েছে জাপানে। তার মাঝে এই নতুন স্ট্রেন মাথাচাড়া দেওয়ায় শঙ্কিত দেশটির স্বাস্থ্য দফতর।

আন্তর্জাতিক ওয়েবাসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, শনিবার সকাল ৯টা পর্যন্ত জাপানে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ২১ হাজার ৯৬৭ জন। করোনায় মোট মৃতের সংখ্যা ৭ হাজার ২৭৪। আর সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৩ লাখ ৯৫ হাজার ৪৯২ জন।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর