শিরোনাম
প্রকাশ : ১০ মে, ২০২১ ১৩:০৬
আপডেট : ১০ মে, ২০২১ ১৪:৩১
প্রিন্ট করুন printer

করোনা: কুমিল্লায় মৃত্যু বেড়েছে

কুমিল্লা প্রতিনিধি

করোনা: কুমিল্লায় মৃত্যু বেড়েছে
Google News

কুমিল্লায় করোনায় আক্রান্ত হয়ে ৯মে পর্যন্ত মারা যান ৪০০জন রোগী। গত ৯ এপ্রিল পর্যন্ত মৃত রোগীর সংখ্যা ছিল ৩১৩। গত এক মাসে করোনায় আক্রান্ত হয়ে ৮৭ জনের মৃত্যু হয়েছে। কুমিল্লায় করোনার শনাক্তের হার কমলেও মৃত্যুর সংখ্যা বেড়েছে। 

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, কুমিল্লায় ৯মে পর্যন্ত ৭০ হাজার ৬৩৯ জনের নমুনা সংগ্রহ করা হয়। ফল আসে ৭০ হাজার ২৫৮টি নমুনার। ফল প্রাপ্তির বিপরীতে আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৩৩৭জন। আক্রান্তের হার ১৭.৪৭শতাংশ। ৯ এপ্রিল পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয় ৬০ হাজার ৪৫৬ জনের। ফল আসে ৫৯ হাজার ৬৩৭টি নমুনার। আক্রান্ত হন ১০ হাজার ৫০২জন। ফল প্রাপ্তির বিপরীতে আক্রান্তের হার ছিল ১৭.৬৮ শতাংশ। এদিকে গত এক মাসে শনাক্তের হার কিছুটা কমলেও পরীক্ষার সংখ্যা ও করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েছে। ৯ এপ্রিল থেকে  ৯মে পর্যন্ত আক্রান্ত হন এক হাজার ৮০৫জন। এসময়ে ১০ হাজার ৮০৩জনের নমুনা সংগ্রহ করা হয়। আক্রান্ত বিবেচনায় মৃত্যুর হার ছিল ৪.৮১শতাংশ। ৯ মার্চ থেকে ৯ এপ্রিল পর্যন্ত আক্রান্ত হন এক হাজার ১৩৫জন। নমুনা সংগ্রহ করা হয় পাঁচ হাজার ৮৪২জনের। আক্রান্তের বিপরীতে মৃত্যুর হার ছিল ২.৯০ শতাংশ।

কুমিল্লার সিভিল সার্জন মীর মোবারক হোসেন জানান,‘ এপ্রিলের মাঝামাঝিতে এক রকম প্রবাহ ছিল, মে’র শুরুতে প্রবাহ আরেক রকম হয়ে গেছে। এপ্রিলে মৃত্যু ও শনাক্তের সংখ্যা বেশি ছিল, মে’তে তা কমে যাওয়ায় শনাক্তের হার কমেছে। কিন্তু মৃত্যুর সংখ্যা বেশিই রয়েছে। স্বাস্থ্যবিধি যথাযথভাবে পালনের জন্য জনগণকে সচেতন করছি। নিয়ম মানলে সংক্রমণ কমে আসা কোনো ব্যাপার নয়।’


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর