শিরোনাম
প্রকাশ : ১৯ মে, ২০২১ ২১:৪৮
আপডেট : ২০ মে, ২০২১ ০১:১৪
প্রিন্ট করুন printer

৪০টি অক্সিজেন জেনারেটর কিনবে সরকার

অনলাইন ডেস্ক

৪০টি অক্সিজেন জেনারেটর কিনবে সরকার
Google News

কোভিড-১৯ (করোনাভাইরাস) সংক্রমিত রোগীর ব্যবহারের জন্য ৪০টি অক্সিজেন জেনারেটর কিনতে যাচ্ছে বাংলাদেশ সরকার। জরুরি প্রয়োজনে সরাসরি ক্রয় পদ্ধতিতে এসব কেনার নীতিগত অনুমোদন দিয়েছে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

বুধবার ভার্চুয়ালি অনুষ্ঠিত অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এই অনুমোদন দেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

সভা শেষে অনুমোদিত ক্রয় প্রস্তাবগুলোর বিভিন্ন দিক তুলে ধরেন অর্থমন্ত্রী ও মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব ড. শাহিদা আক্তার।

অর্থমন্ত্রী বলেন, আজকে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ১৫তম অনুষ্ঠিত হয়েছে। অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির অনুমোদনের জন্য দুটি এবং জরুরি প্রয়োজনে টেবিলে একটি প্রস্তাবসহ মোট তিনটি প্রস্তাব উত্থাপন করা হলে, তিনটি প্রস্তাবেরই নীতিগত অনুমোদন দেওয়া হয়েছে। 

এর মধ্যে চীনের সিনোফার্ম থেকে সরাসরি ক্রয় পদ্ধতিতে করোনা ভ্যাকসিন সংগ্রহের অনুমোদনও রয়েছে। 

মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব ড. শাহিদা আক্তার সাংবাদিকদের জানান, স্বাস্থ্যসেবা বিভাগের অধীন সিএমএসডি কর্তৃক কোভিড-১৯ সংক্রমিত রোগীর ব্যবহারের জন্য ৪০টি অক্সিজেন জেনারেটর সরাসরি ক্রয় পদ্ধতিতে (ডিপিএম) ক্রয়ের নীতিগত অনুমোদন দেওয়া হয়েছে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 


 

এই বিভাগের আরও খবর