শিরোনাম
প্রকাশ : ১৬ জুন, ২০২১ ২৩:৫০
প্রিন্ট করুন printer

চীনের সিনোফার্মের টিকা পৌঁছেছে খুলনায়

নিজস্ব প্রতিবেদক, খুলনা

চীনের সিনোফার্মের টিকা পৌঁছেছে খুলনায়
বুধবার টিকা বহনকারী গাড়ি নগরীর স্কুল হেলথ ক্লিনিকে পৌঁছালে খুলনার সিভিল সার্জন নিয়াজ মোহাম্মদের নেতৃত্বাধীন একটি টিম টিকাগুলো গ্রহণ করে
Google News
চীনের সিনোফার্মের তৈরি করোনার ৩২ হাজার ৮০০ ডোজ টিকা খুলনায় পৌঁছেছে। বুধবার টিকা বহনকারী গাড়ি নগরীর স্কুল হেলথ ক্লিনিকে পৌঁছালে খুলনার সিভিল সার্জন নিয়াজ মোহাম্মদের নেতৃত্বাধীন একটি টিম টিকাগুলো গ্রহণ করে। সেগুলো ইপিআই ভবনের আইএলআরে (আইস লাইনড রেফ্রিজারেটর) সংরক্ষণ করা হয়েছে। তবে এই টিকা কারা পাবেন, কবে থেকে দেওয়া শুরু হবে, কোথায় দেওয়া হবে, এসব বিষয়ে এখনো কোনো নির্দেশনা পাওয়া যায়নি।
 
এদিকে খুলনা জেলায় করোনার টিকা ফুরিয়ে যাওয়ায় বন্ধ হয়ে গেছে টিকাদান কার্যক্রম। প্রথম ডোজ নেওয়ার পর দ্বিতীয় ডোজ নিতে পারেননি জেলার প্রায় ৫০ হাজার মানুষ।
 
সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, খুলনায় চলতি বছরের ৩১ জানুয়ারি প্রথম ধাপে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ১ লাখ ৬৮ হাজার ডোজ টিকা আসে। পরে ৭ এপ্রিল খুলনায় দ্বিতীয় দফায় আরও ১ লাখ ২৫ হাজার ডোজ টিকা আসে। খুলনায় এখন পর্যন্ত প্রথম ডোজের টিকা নিয়েছেন ১ লাখ ৭৫ হাজার ৯৫৭ জন। তাদের মধ্যে পুরুষ ১ লাখ ৪ হাজার ১৩৬ জন এবং নারী ৭১ হাজার ৮২১ জন।
 
স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, চলতি মাসের ১২ জুন খুলনায় দ্বিতীয় ডোজ টিকা দেওয়া বন্ধ হয়ে যায়। ওইদিন পর্যন্ত জেলায় ১ লাখ ২৭ হাজার ৯৭৮ জন অক্সফোর্ডের দ্বিতীয় ডোজের টিকা পেয়েছেন। তাদের মধ্যে পুরুষ ৭৮ হাজার ২৮২ জন ও নারী ৪৯ হাজার ৬৯৬ জন। টিকার দ্বিতীয় ডোজের অপেক্ষায় থাকতে হয়েছে খুলনার ৪৭ হাজার ৯৭৯ জনকে। 
 
বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ
এই বিভাগের আরও খবর