২২ জুন, ২০২১ ১৩:৫৬

মাদারীপুরে ফের লকডাউন শুরু

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরে ফের লকডাউন শুরু

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরে শুরু হয়েছে সাতদিনের কঠোর লকডাউন। মঙ্গলবার ভোর থেকে শুরু হওয়া এই লকডাউন কার্যকর থাকবে ৩০ জুন পর্যন্ত। জেলায় করোনাভাইরাস বৃদ্ধি পাওয়ায় ও পার্শ্ববর্তী উপজেলায় ভারতের ভ্যারিয়েন্ট পাওয়ার কারনে এই লকডাউনের সিদ্ধান্ত নেয়া হয়। 

এ ব্যাপারে সোমবার রাতে গণবিজ্ঞপ্তি জারি করেছে জেলা প্রশাসন। এরপর পরই জেলার তথ্য অফিসের পক্ষ থেকে গুরুত্বপূর্ণ স্থানে করোনাভাইরাস প্রতিরোধ ও লকডাউন বাস্তবায়নে সচেতনামূলক মাইকিং করা হয়েছে।

মাদারীপুর জেলার সিভিল সার্জণ ডা. সফিকুল ইসলাম জানান, গোপালগঞ্জের কোটালাপাড়া উপজেলায় ভারতীয় ভ্যারিয়েন্ট পাওয়া গেছে। এটি সীমান্তবর্তী এলাকা মাদারীপুর জেলার রাজৈর উপজেলার কাছে। এতে মাদারীপুরে রয়েছে চরম ঝুঁকিতে। এছাড়া গত ২৪ ঘণ্টায় ৪৮টি নমুনা পরীক্ষায় ১৮ জন শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষায় এর হার ৩৭.৫ শতাংশ। ফলে জেলায় করোনাভাইরাসের আক্রান্তের সংখ্যা বাড়ছে। পরিস্থিতি মোকাবেলায় এজন্য লকডাউনের সিদ্ধান্ত নেয়া হয় প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে।

প্রসঙ্গত, জেলায় করোনাভাইরাসে এখন পর্যন্ত ২০ হাজার ২শ’ ৪৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ২ হাজার ৫শ’ ৩৪ জন এ রোগে আক্রান্ত হয়েছেন। এখন পর্যন্ত ২ হাজার ২শ’ ৫৯জন সুস্থ হয়েছেন। চিকিৎসাধীন রয়েছেন ২শ’ ৪৫ জন। এরমধ্যে আইসোলেশনে একজন ও হোম আইসোলেশনে ২শ’ ৪৪ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়েছে। এতে জেলায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩১ জনে। 

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর