শিরোনাম
প্রকাশ : ২৩ জুন, ২০২১ ২২:১২
প্রিন্ট করুন printer

বরিশালে করোনা সংক্রমণের হার ৪৪ শতাংশ ছাড়িয়েছে

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে করোনা সংক্রমণের হার ৪৪ শতাংশ ছাড়িয়েছে
সংগৃহীত ছবি
Google News

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবে করোনা শনাক্তের হার ৪৪ শতাংশ ছাড়িয়েছে। এর আগে গত ৩ দিন ধরে শনাক্তের হার ৩০ শতাংশের কোটায় থাকলেও বুধবার রাতে প্রকাশিত রিপোর্টে ৪৪.৪৪ ভাগের নমুনা পজেটিভ হয়েছে।  

মেডিকেল কলেজ হাসপাতালের করোনা তথ্য সংরক্ষক জাকারিয়া স্বপন জানান, বুধবার রাতে প্রকাশিত রিপোর্টে ১৭৯ জনের মধ্যে ৮৪ জনের রিপোর্ট পজেটিভ হয়েছে। কয়েক জনের নমুনা বাতিল হয়েছে। 

গত মঙ্গলবার রাতে প্রকাশিত রিপোর্টে ১৭৯ জনের নমুনা পরীক্ষায় ৬৮ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৩.৩৩ ভাগ। 

সোমবার রাতের রিপোর্টে ১৮৮ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয় ৬৭ জনের। শনাক্তের হার ৩০ ভাগ। 

এর আগে রবিবার রাতের রিপোর্টে দিন ১৮৮ জনের নমুনা পরীক্ষায় ৬৯ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ছিল ৩৫.৬৭ ভাগ।

এদিকে, মেডিকেলের করোনা ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন অবস্থায় একজন রোগীর মৃত্যু হয়েছে। তার নমুনা পরীক্ষার রিপোর্টের অপেক্ষায় রয়েছে কর্তৃপক্ষ। 

বিকাল পর্যন্ত হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন ৬৮ জন রোগী। এর মধ্যে ২৪ জনের করোনা পজেটিভ এবং অন্যরা রিপোর্টের অপেক্ষায় রয়েছেন। গত ২৪ ঘণ্টায় এই হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি হয়েছেন ১৭ জন। একই সময়ে করোনা উপসর্গ নিয়ে নতুন ভর্তি হয়েছেন ১২ জন রোগী। গতকাল করোনা ওয়ার্ডের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন ১০ জন রোগী। 

হাসপাতাল সূত্র জানায়, আগে বরিশাল বিভাগের বিভিন্ন জেলা উপজেলার রোগীরা করোনার উপসর্গ নিয়ে এই হাসপাতালে ভর্তি হতো। গত কয়েকদিন ধরে বাগেরহাট এবং মাদারীপুর থেকে করোনা উপসর্গের বেশ কয়েকজন রোগী ভর্তি হয়েছে এই হাসপাতালের করোনা ওয়ার্ডে। বিশেষ করে বাগেরহাটে করোনার ভারতীয় ভেরিয়েন্ট ছড়িয়ে পড়েছে। বাগেরহাট থেকে আগত রোগীদের মাধ্যমে বরিশালে করোনার ভারতীয় ভেরিয়েন্ট ছড়িয়ে পড়ার আশঙ্কা করছে শের-ই বাংলা মেডিকেল কর্তৃপক্ষ। 

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর