শিরোনাম
প্রকাশ : ২১ জুলাই, ২০২১ ১১:৪০
প্রিন্ট করুন printer

রাজশাহীর করোনা ওয়ার্ডে ১৮ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীর করোনা ওয়ার্ডে ১৮ জনের মৃত্যু
Google News

ঈদের দিনেও ১৮ জনের মৃত্যু হয়েছে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ওয়ার্ডে। হাসপাতালের করোনা ইউনিটে মঙ্গলবার সকাল ৬টা থেকে আজ বুধবার সকাল ৬টার মধ্যে তাদের মৃত্যু হয়েছে।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে চারজন ও উপসর্গে ১৪ জন মারা গেছেন। মারা যাওয়াদের মধ্যে রাজশাহীর আটজন, চাঁপাইনবাবগঞ্জের দুইজন, নাটোরের চারজন, নওগাঁর একজন, পাবনার দুইজন ও কুষ্টিয়ার একজন।

এর মধ্যে ১১ জন পুরুষ এবং ৭ জন নারী। এদের মধ্যে চারজনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে সাতজন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে পাঁচজন, ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে একজন এবং ১১ থেকে ২০ বছর বয়সের মধ্যে একজন। এনিয়ে চলতি মাসে (১ জুলাই থেকে ২১ জুলাই পর্যন্ত) এ হাসপাতালের করোনা ইউনিটে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৬৭ জনে।

শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ওয়ার্ডে নতুন ভর্তি হয়েছেন ৪৫ জন। সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৭২ জন। মঙ্গলবার সকাল পর্যন্ত করোনা ইউনিটে ৫১৩ বেডের বিপরীতে ভর্তি আছেন ৪৩৭ জন। এদের মধ্যে আইসিইউতে ভর্তি আছেন ২০ জন। মঙ্গলবার হাসপাতালের করোনা ওয়ার্ডে ৫৯ বেড বাড়ানো হয়েছে। আগে বেড ছিল ৪৫৪টি।

করোনা ইউনিটে চিকিৎসাধীন ৪৩৭ জনের মধ্যে ২১৭ জনের করোনা পজিটিভ আছে। উপসর্গ নিয়ে ভর্তি আছেন ১৬০ জন। তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও করোনামুক্ত হয়েও পরবর্তী স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন ৬০ জন।

পরিচালক জানান, মঙ্গলবার দুইটি ল্যাবে রাজশাহীর ২৮২ জনের নমুনা পরীক্ষা করে ৯৬ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ১১ দশমিক শূন্য ৭ শতাংশ বেড়ে করোনা শনাক্তের হার ৩৪ দশমিক শূন্য ৪ শতাংশ। আগের দিন সোমবার ছিল ২২ দশমিক ৯৭ শতাংশ। এর আগে গত রবিবার ১৮ দশমিক ৫৯ শতাংশ, গত শনিবার ২৬ দশমিক ৬৮ শতাংশ এবং গত শুক্রবার ছিল ৩১ দশমিক ৯২ শতাংশ।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর