২৬ জুলাই, ২০২১ ১৮:৩৮

রেকর্ড শনাক্তের দিনে কুমিল্লায় ১০ জনের মৃত্যু

কুমিল্লা প্রতিনিধি:

রেকর্ড শনাক্তের দিনে কুমিল্লায় ১০ জনের মৃত্যু

কুমিল্লায় অতীতের সব রেকর্ড ভেঙে গত ২৪ ঘণ্টায় ৮৩৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। একই সময়ে করোনায় প্রাণ গেছে আরও ১০ জনের। এনিয়ে জেলায় করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ৬৭২ জনে। সোমবার বিকেলে জেলা সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে কুমিল্লার চৌদ্দগ্রাম, মুরাদনগর ও দেবিদ্বারের দু'জন করে মারা গেছেন। এছাড়া দাউদকান্দি, লাকসাম, বরুড়া ও নাঙ্গলকোটে  উপজেলায় একজন করে মারা গেছেন। এদের মধ্যে চারজন নারী ও ছয়জন পুরুষ রয়েছেন।
জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, রোববার বিকেল থেকে সোমবার বিকেল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে ২ হাজার ৩৪৯টি নমুনা পরীক্ষায় ৮৩৫ জনের করোনা শনাক্ত হয়। এনিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৪ হাজার ৬৬৫ জনে। আক্রান্তের হার ৩৫ দশমিক ৫ শতাংশ।

নতুন আক্রান্তদের মধ্যে কুমিল্লা সিটি করপোরেশনে ২৬৮ জন, আদর্শ সদরে ২৩জন, সদর দক্ষিণের ২১জন, বুড়িচংয়ে ৩৫ জন, ব্রাহ্মণপাড়ায় ২৩ জন, চান্দিনায় ৪০জন, চৌদ্দগ্রামে ১৭ জন, দেবিদ্বারে ৫৮ জন, দাউদকান্দিতে ৬২জন, লাকসামে ৩৭জন, লালমাইতে ২৩ জন, নাঙ্গলকোটে ৩৬ জন, বরুড়ায় ৩০ জন, মনোহরগঞ্জে ৪৫ জন, মুরাদনগরে ৪৪জন, মেঘনায় ১৩ জন, তিতাসে ২৪জন এবং হোমনার উপজেলার ৩৬ জন রয়েছেন। এদিকে জেলায় নতুন করে সুস্থ হয়েছেন আরও ৩৫৩ জন। এনিয়ে মোট সুস্থ হয়েছেন ১৪ হাজার ৭৭২ জন।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর