শিরোনাম
প্রকাশ : ৫ আগস্ট, ২০২১ ১১:৫৭
প্রিন্ট করুন printer

ভারতে একদিনে ৪২ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত

অনলাইন ডেস্ক

ভারতে একদিনে ৪২ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত
Google News

ভারতে ফের মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী করোনায় ৪২ হাজার ৬২৫ জন আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ১৭ লাখ ৬৯ হাজার ১৩২ জন।

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যানে উল্লেখ করা হয়েছে, এক দিনের ব্যবধানে দেশে প্রায় ১২ হাজার করোনার সংক্রমণ বেড়েছে। গতকাল ছিল দেশটিতে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৩০ হাজারের ঘরে। সেখানে আবারও একদিনে ব্যবধানে বেড়ে হয়েছে ৪২ হাজার ৬২৫ জন। 

এদিকে একই সময়ে দেশটিতে গত ২৪ ঘণ্টায় আরও ৫৬২ জনের মৃত্যু হয়েছে। গোটা মহামারি পর্বে করোনাভাইরাস দেশে প্রাণ কাড়ল ৪ লাখ ২৫ হাজার ৭৫৭ জনের। গত মার্চের মাঝামাঝি ভারতে একদিনে শনাক্ত রোগীর সংখ্যা ছিল ২০ হাজারের কাছাকাছি। এরপর দেশটিতে সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ে। 

গত ৭ মে ভারতে একদিনে সর্বোচ্চ চার লাখ ১৪ হাজারের বেশি রোগী শনাক্তের তথ্য জানানো হয়। ভারত থেকে ছড়িয়ে পড়া করোনার অতিসংক্রামক ডেল্টা ধরন-এর পেছনে ভূমিকা রেখেছে। মাঝে আক্রান্তের হার ও মৃত্যু কমে আসে। কিন্তু এর মধ্যে ফের মৃত্যু বেড়ে যাওয়ায় ভারতের জন্য অশনিসংকেত।

উল্লেখ্য, করোনা সংক্রমণ ও মৃত্যুতে এ পর্যন্ত বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৬১ লাখ ৭৬ হাজার ৪৭১ জনের। তাদের মধ্যে মারা গেছেন ছয় লাখ ৩১ হাজার ২৯৯ জন।  

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর