২৬ মে, ২০১৯ ১৭:১৩

ব্র্যান্ড নিউ এয়ারক্রাফট দিয়ে ইউএস-বাংলা’র ফ্লাইট পরিচালনা

অনলাইন ডেস্ক

ব্র্যান্ড নিউ এয়ারক্রাফট দিয়ে ইউএস-বাংলা’র ফ্লাইট পরিচালনা

ইউএস-বাংলা’র ব্র্যান্ড নিউ এয়ারক্রাফট

বাংলাদেশের এভিয়েশনের ইতিহাসে বেসরকারি এয়ারলাইন্সের মধ্যে ইউএস-বাংলা’ই সর্বপ্রথম ব্র্যান্ড নিউ এয়ারক্রাফট দিয়ে অভ্যন্তরীণ গন্তব্যে ফ্লাইট পরিচালনা করছে। সম্প্রতি ইউএস-বাংলার বহরে যুক্ত হয়েছে নেক্সট জেনারেশন এয়ারক্রাফট এটিআর-৭২-৬০০। এটিআর সিরিজের এই মডেলের এয়ারক্রাফটিই সর্বাধুনিক প্রযুক্তিতে সমৃদ্ধ। 

বর্তমানে এই মডেলের অত্যাধুনিক এয়ারক্রাফট এয়ার ইন্ডিয়া, ইন্ডিগো, মালয়েশিয়ান এয়ারলাইন্স, মালিন্দো এয়ার, লায়ন এয়ার ব্যবহার করে থাকে। ইউএস-বাংলা এয়ারলাইন্স  ব্র্যান্ড নিউ এয়ারক্রাফট দিয়ে ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট, যশোর, কক্সবাজার, সৈয়দপুর, রাজশাহী ও বরিশাল রুটে ফ্লাইট পরিচালনা করছে। ইউএস-বাংলার বহরে থাকা বোয়িং ৭৩৭-৮০০ এবং ড্যাশ ৮-কিউ ৪০০ এয়ারক্রাফটের পাশাপাশি এটিআর ৭২-৬০০ ব্র্যান্ড নিউ মডেলের এয়ারক্রাফট যুক্ত হওয়ায় বর্তমানে ইউএস-বাংলাই দেশের বেসরকারি এয়ারলাইন্সের মধ্যে সর্ববৃহৎ এয়ারলাইন্স।
 
উল্লেখ্য, ইউএস-বাংলা বর্তমানে অভ্যন্তরীণ রুট ছাড়াও ঢাকা থেকে কলকাতা, চেন্নাই, সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক, গুয়ানজু, মাস্কাট ও দোহায় নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে। সম্প্রতি এয়ারলাইন্সটি সেফটি রেটিংস সাইটে স্থান করে নিয়েছে। ২০১৪ সালের ১৭ জুলাই দ্রুতগতি সম্পন্ন দু’টি ড্যাশ ৮-কিউ ৪০০ এয়ারক্রাফট দিয়ে ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা থেকে যশোরে উদ্বোধনী ফ্লাইট পরিচালনার মাধ্যমে যাত্রা শুরু করে। 

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর