Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৬ জুন, ২০১৯ ০৩:২৮

ইউল্যাব আয়োজিত ৮ম এসএসইএএসআর আন্তর্জাতিক সম্মেলন

প্রেস বিজ্ঞপ্তি

ইউল্যাব আয়োজিত ৮ম এসএসইএএসআর আন্তর্জাতিক সম্মেলন

ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) আয়োজিত ৮ম এসএসইএএসআর আন্তর্জাতিক সম্মেলন ২০১৯ এর আনুষ্ঠানিক সমাপ্তি হলো। ১৫ জুন, শনিবার রাজধানীর ধানমন্ডিতে ইউল্যাব মিলনায়তনে এই সম্মেলনের আনুষ্ঠানিক সমাপনী অনুষ্ঠান হয় যেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রিটিশ দূতাবাসের হাইকমিশনার (ভারপ্রাপ্ত) ক্যানবার হোসেন-বার। 

প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, নদী ও মানুষকে আলাদা করা যাবে না, তাই সম্মেলনের থিম “নদী ও ধর্ম” খুবই  যথাযথ এটা স্বীকার করা করতে হবে। বাংলাদেশে গবেষণার প্রয়োজনের উপর জোর দিয়ে পরিকল্পনামন্ত্রী আশ্বস্ত করে বলেন, তিনি ব্যক্তিগতভাবে শিক্ষা ক্ষেত্রে আরও তহবিল নিশ্চিত করার দিকে নজর দিবেন। 

বিশেষ অতিথ ব্রিটিশ দূতাবাসের হাইকমিশনার (ভারপ্রাপ্ত) জনাব ক্যানবার হোসেন-বার, গ্রেট ব্রিটেনের সাথে বাংলাদেশের শিক্ষা সম্পর্ক নিয়ে কথা বলেন এবং আশা প্রকাশ করেন যে, তার দেশ ভবিষ্যতে বাংলাদেশের শিক্ষার্থীদের জন্য আরও সহজতর করবে।

অনুষ্ঠানে ইউল্যাবের উপ-উপাচার্য অধ্যাপক ড. সামসাদ মর্তূজা স্বাগত বক্তব্য প্রদান করেন। আরও বক্তব্য রাখেন ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজ এর বিশেষ উপদেষ্টা অধ্যাপক ইমরান রহমান, অধ্যাপক রোসালিন আই. জে. হ্যাকেট, ভাইস প্রেসিডেন্ট, সিআইপিএসএইচ, ইউনিভার্সিটি অব টেনেসি, যুক্তরাষ্ট্র;  ইউল্যাবের উপাচার্য অধ্যাপক ড. এইচ এম জহিরুল হকের সবাইকে ধন্যবাদ জ্ঞাপনের মধ্য দিয়ে এই সম্মেলনের আনুষ্ঠানিক সমাপ্তি হয়।   

এই বছরের সম্মেলনের প্রতিপাদ্য বিষয় হলো “নদী ও ধর্মঃ দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার সাংস্কৃতিক সম্পর্ক”।  

আমিনা আহমেদ, সদস্য, ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজ, অধ্যাপক মিলন কুমার ভট্টাচার্য; সম্মেলনের সভাপতি ও ইউল্যাবের সেন্টার ফর আর্কিওলজিক্যাল স্টাডিস এর পরিচালক অধ্যাপক ডঃ শাহনাজ হুসনে জাহান ও এসএসইএএসআর এর সভাপতি অধ্যাপক ডঃ অমরজিভা লোচন এসময় উপস্থিত ছিলেন। 

সমাপনী অনুষ্ঠানে দেশ-বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-গবেষক এবং ইউল্যাবের বিভিন্ন বিভাগের প্রধান, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য