Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৭ জুন, ২০১৯ ১৮:২০

শুরু হচ্ছে নির্মাণ ও গৃহসজ্জা শিল্প সংশ্লিষ্ট পণ্যের প্রদর্শণী

প্রেস বিজ্ঞপ্তি

শুরু হচ্ছে নির্মাণ ও গৃহসজ্জা শিল্প সংশ্লিষ্ট পণ্যের প্রদর্শণী

বিশ্বের সর্বাধুনিক নির্মাণ অবকাঠামো এবং কাঠ ও আসবাবপত্র সংশ্লিষ্ট শিল্পের নতুন উদ্ভাবন, প্রযুক্তি ও পণ্য তুলে ধরতে রাজধানীতে শুরু হচ্ছে দু’টি আন্তর্জাতিক প্রদর্শনী।

আগামী ২০ জুন থেকে তিন দিনব্যাপী এই আন্তর্জাতিক প্রদর্শনী শুরু হবে। 

ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার ১, ২, ২এ এবং ৩ নাম্বার হলজুড়ে পঞ্চমবারের মতো ’বাংলাদেশ বিল্ডকন-২০১৯’ এবং ‘জেট প্রেজেন্টস বাংলাদেশ উড- ২০১৯’ যৌথভাবে আয়োজন করেছে আস্ক ট্রেড অ্যান্ড এক্সিবিশনস প্রাইভেট লিমিটেড এবং ফিউচারেক্স ট্রেড ফেয়ার অ্যান্ড ইভেন্টস প্রাইভেট লিমিটেড। 

রাজধানীর একটি হোটেলে আজ আয়োজিত সংবাদ সম্মেলনে প্রদর্শণীর বিস্তারিত তুলে ধরে আয়োজকরা। এতে উপস্থিত ছিলেন জেট হোল্ডিংস লিমিটেড’র এজিএম মো. তাজুল ইসলাম, উড টেক সল্যুশন্স’র প্রধান নির্বাহি কর্মকর্তা নাইমুল হোসেন খান, আস্ক ট্রেড অ্যান্ড এক্সিবিশনস প্রাইভেট লিমিটেডের পরিচালক নন্দ গোপাল কে এবং ব্যবস্থাপনা পরিচালক টিপু সুলতান ভূইঁয়া।  

প্রদশণী দু’টিতে বাংলাদেশসহ চীন, ভারত, তুরস্ক, হংকং, যুক্তরাষ্ট্র, শ্রীলঙ্কা, অস্ট্রিয়া, মালয়শিয়া এবং ইতালির ২৫০ টি প্রতিষ্ঠান ৩ হাজারেরও বেশি পণ্য তুলে ধরবে। যেখানে নির্মান শিল্প সংশ্লিষ্ট বিভিন্ন ম্যাটেরিয়াল, ইকুইপমেন্ট, মেশিনারী এবং প্রযুক্তি তুলে ধরা হবে। এছাড়া কাঠ ও আশবাবপত্র শিল্প নিয়ে অন্য প্রদর্শণীতে এ সংশ্লিষ্ট মেশিনারী, হার্ডওয়্যার অ্যান্ড টুলস; ফিটিং অ্যান্ড ফিক্সচার, লেমিনেট, বোর্ড, কোটিং, অ্যাব্রেসিভ অ্যান্ড অ্যাঢেসিভসহ অন্যান্য পণ্য প্রদর্শিত হবে। 

আয়োজকরা জানান, “বাংলাদেশের নির্মাণ এবং আসবাব শিল্পকে আরো আধুনিকীকরণ এবং এর উৎপাদন বৃদ্ধি ও মানোন্নয়নে সক্ষম করতে আমাদের এই আয়োজন। সেই সাথে বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তিকে আমাদের স্থানীয় শিল্পের দোরগোড়ায় পৌছে দিতে এ প্রদর্শণী দুটিতে বিশ্বেও বিভিন্ন দেশ অংশগ্রহণ করছে। এছাড়া, বাংলাদেশে বর্তমানে উল্লেখযোগ্য পরিমাণে বিশ্বমানের আসবাব তৈরি হচ্ছে যা প্রদর্শনীতে বিশেষভাবে তুলে ধরা হবে।”  

‘বাংলাদেশ উড- ২০১৯’ এ অ্যাসেম্বিং সলুশন্স, ব্রাশ অ্যান্ড রোলারস, অ্যাকসেসরিজ, ক্যারিব্রেটিং অ্যান্ড সেন্ডিং মেশিন, এক্সটেরিয়র ক্ল্যাডিং, কাউন্টারটপ কমপ্যাক্ট, সেন্ডউইচ কমপ্যাক্ট, ল্যাবরেটরি গ্রেড, রেস্টরুম কিউবিকলস ডেকরেডিভ প্যানেলস, প্রি-ল্যামিনেটেড বোর্ডস, ডিজাইন ল্যামিনেটেড শিটস, ডোর ফিটিংস, ডোর স্কিন, ফাসেনারস, ফারনিচার ফিটিংস, হাই-প্রেসার লেমিনেটস, লেগস, লক, টেবল ইক্যুইপমেন্টস, ওয়্যারড্রোব অ্যাকসেসরিজ, কানেকটরস, প্রোফাইল, কিচেন অ্যাকসেসরিজ, প্লাইউড, টিম্বার, রেসিনস ইত্যাদিসহ এ শিল্প সংশ্লিষ্ট প্রয়োজনীয় সব উপকরণ তুলে ধরা হবে।

‘বাংলাদেশ বিল্ডকন-২০১৯’ প্রদর্শণীতে এসিপি, আর্কিটেকচারাল গ্লাস, অ্যাসফল্ট মিক্স প্ল্যান্টস, বিল্ডিং ম্যাটেরিয়ালস, বাথরুম ফিটিংস অ্যান্ড অ্যাকসেসরীজ, বিল্ডিং স্ট্্র্যান্দেনিং সিস্টেম, সিভিল ইঞ্জিনিয়ারিং টেস্টিং ইন্সট্রুমেন্টস, কোল মাইনিং রক বোল্টস, কম্পেকশন মেশিন, কংক্রিট অ্যান্ড বিটুমিন টেস্টিং ইক্যুইপমেন্টস, টাই অ্যান্ড কল রডস, ওয়েজ এয়েল্ডিং টেকনোলজি সহ এ খাত সংশ্লিষ্ট প্রয়োজনীয় অ্যাকসেসরিজ প্রদর্শণ করা হবে।

তিনদিনের প্রদর্শণী দু’টি শেষ হবে ২২ জুন। প্রতিদিন সকাল ১১ থেকে রাত ৮ টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। 


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য