২৪ জুন, ২০১৯ ১৩:৩৩

চীন থেকে পণ্য এনে দিতে যাত্রা শুরু করল ডোরপিং ডটকম

প্রেস বিজ্ঞপ্তি

চীন থেকে পণ্য এনে দিতে যাত্রা শুরু করল ডোরপিং ডটকম

বাংলাদেশের প্রধান আমদানিকারক দেশ চীন থেকে যে কোনো পণ্য দেশে এনে দিতে যাত্রা শুরু করলো ড্রপশিপিং কোম্পানি ডোরপিং ডটকম (www.doorping.com)। সোমবার রাজধানীর উত্তরাতে প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয়ে আনুষ্ঠানিক উদ্বোধন করেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা এম. হাফিজ উদ্দিন খান। 

উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু সেনা পরিষদের প্রেসিডেন্ট লে. কর্নেল আবদুন নূর খান (অব.), চীনের শীর্ষ মোবাইল সামগ্রী নির্মাতা প্রতিষ্ঠান সেনজেন ডিপেং টেকনোলোজি লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইয়াং গোছিও প্রমুখ। 
উদ্বোধন অনুষ্ঠানে ডোরপিং ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এম. সজল সরকার বলেন, স্বল্প পুঁজিতে যারা চীন থেকে যে কোনো ধরনের পণ্য নিয়ে এসে ব্যবসা করতে চান বা যারা নিয়মিত চীন থেকে পণ্য নিয়ে আসছেন তাদের তুলনামূলক অনেক কম খরচে এয়ার কার্গো বা জাহাজে দ্রুত পণ্য বাংলাদেশে এনে দেবে ডোরপিং। বাংলাদেশ থেকে চীনেও একই পদ্ধতিতে পণ্য পাঠানোর কাজ করছে প্রতিষ্ঠানটি। 

কেন্দ্রীয় ব্যাংকের উদ্ধৃতি দিয়ে সজল সরকার বলেন, বাংলাদেশ থেকে চীনে প্রতি বছর ৬৬৩.৪ মিলিয়ন ডলারের পণ্য রফতানি হয়। অন্যদিকে চীন থেকে বাংলাদেশে প্রতি বছর আমদানি হয় ৯,৬৬২.৪ মিলিয়ন ডলারের পণ্য। বাৎসরিক ট্রানজেকশনই বলে দেয় চীনের সাথে বাংলাদেশের ডোর টু ডোর বা ড্রপশিপিং ব্যবসা কতটা উর্বর। পণ্য এনে দেয়া ছাড়াও চীনা প্রোডাক্ট সোর্সিং, গ্রাহকের সুবিধার্থে পণ্যের স্যাম্পল গ্রহণ, কোয়ালিটি চেকিং, গুয়াংজু ও ঢাকায় ওয়্যারহাউজ সুবিধা প্রদানসহ সংশ্লিষ্ট যাবতীয় সেবা দিচ্ছে প্রতিষ্ঠানটি। এ সম্পর্কে আরও বিস্তারিত জানা যাবে ডোরপিং ডটকমের ওয়েবসাইট (www.doorping.com)-এ।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর