২৪ আগস্ট, ২০১৯ ২২:৪৩

বগুড়ায় বাল্যবিয়ে বিরোধী অভিযান, বরসহ ১৪ জন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় বাল্যবিয়ে বিরোধী অভিযান, বরসহ ১৪ জন গ্রেফতার

বাল্যবিয়ে বিরোধী অভিযান চালিয়ে বরসহ ১৪ জনকে আটক করেছে শিবগঞ্জ থানা পুলিশ। পরে তাদেরকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়। 

শুক্রবার রাতভর অভিযান চালিয়ে পুলিশ তাদেরকে গ্রেফতার করে। শনিবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন শিবগঞ্জ থানার পুলিশ পরিদর্শক মিজানুর রহমান। 

জানা গেছে, শুক্রবার রাতে শিবগঞ্জ থানা পুলিশ বিহার, জামগ্রাাম, কানুপুর, ধাওয়াগীর ও শংকরপুর গ্রামে বাল্য বিয়ে বিরোধী অভিযান চালায়। এ সময় ধাওয়াগীর গ্রামে চান মিয়ার ১৩ বছর বয়সী মেয়ের বিয়ের আয়োজন করা হয়েছিল। সেখানে পুলিশের উপস্থিতি টের পেয়ে মেয়ে পক্ষের লোকজন আত্মগোপনে চলে যায়। 

এসময় পুলিশ বর শংকরপুর গ্রামের মজনু মিয়ার ছেলে মো: মিলন (২৩), মেয়ের বাবা চান মিয়া কাজী আব্দুল আজিজ (৩৫) সহ তিনজন বরযাত্রীকে আটক করে। একই সময় পুলিশের আরেকটি দল কানুপুর গ্রামে আয়োজন করা বাল্যবিয়ের অনুষ্ঠানে অভিযান চালায়। সেখানে বর পালিয়ে গেলেও বরযাত্রীসহ বেশ কয়েকজনকে আটক করা হয়। দুটি পৃথক ঘটনায় সোট ১৪ জনকে আটক করা হয়। 

বগুড়ার শিবগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) নান্নু খান বলেন, ‘বাল্যবিয়ে বিরোধী ব্যাপক প্রচারনা সত্বেও শুক্রবার রাতে এক সাথে কয়েকটি গ্রামে বাল্যবিয়ের আয়োজন করা হয়। রাতেই পুলিশ অভিযান চালিয়ে ১৪ জনকে আটকের পর ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে তাদের মধ্যে কারো এক থেকে ৩ মাসের বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করে। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর