শিরোনাম
প্রকাশ : ২৩ ডিসেম্বর, ২০২০ ১২:৫৫
প্রিন্ট করুন printer

কোহিনূর কেমিক্যালের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি

কোহিনূর কেমিক্যালের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

কোহিনূর কেমিক্যাল কোং (বিডি) লিমিটেডের ৩৩তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। করোনা পরিস্থিতির কারণে এবারের বার্ষিক সভা ডিজিটাল প্ল্যাটফরমে সোমবার (২১ ডিসেম্বর) অনুষ্ঠিত হয়। 

এতে সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান জনাব মোহাম্মদ ওবায়দুল করিম। 

এ সময় সভায় আরও উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা পরিচালক মো. রেজাউল করিম, পরিচালক মো. এবাদুল করিম, স্বতন্ত্র পরিচালক কাজী মামুন-উল-আশরাফ ও লে. কর্নেল কামাল আহমেদ, কোম্পানি সচিব মহা. শামীম কবীর ও সিএফও জনাব আবু বকর সিদ্দিক। 

বার্ষিক সভায় ২০১৯-২০২০ অর্থবছরের নিরীক্ষিত হিসাব বিবরণী ও কোম্পানির সার্বিক কার্যক্রমের উপর আলোচনা করা হয় এবং তা সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়। আলোচ্য সভায় ২০১৯-২০২০ অর্থ বৎসরের জন্য ১০% বোনাস ও ৩৫% নগদ লভ্যাংশ প্রদানের প্রস্তাব অনুমোদিত হয়।

বিডি প্রতিনিধি/আবু জাফর


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি, ২০২১ ১৭:০৭
প্রিন্ট করুন printer

এশিয়াটিক থ্রিসিক্সটির নতুন চেয়ারম্যান আসাদুজ্জামান নূর

প্রেস বিজ্ঞপ্তি

এশিয়াটিক থ্রিসিক্সটির নতুন চেয়ারম্যান আসাদুজ্জামান নূর

এশিয়াটিক থ্রিসিক্সটির নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পেলেন হলেন আসাদুজ্জামান নূর। সেই সাথে গ্রুপের নতুন কো-চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পেয়েছেন হয়েছেন সারা যাকের। গত ১৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত গ্রুপের পরিচালনা পর্ষদের এক সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয় এবং এই সিদ্ধান্ত তাৎক্ষণিকভাবে বলবৎ করা হয়।

এর আগে তাঁরা যথাক্রমে ভাইস চেয়ারম্যান এবং এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছিলেন। 

আসাদুজ্জামান নূর বলেন, এশিয়াটিক থ্রিসিক্সটির চেয়ারম্যান হিসেবে দায়িত্বপ্রাপ্ত হওয়া আমার জন্য অত্যন্ত সম্মানের বিষয়। এমন সুবর্ণ অতীত এবং অসীম সম্ভাবনাময় একটি প্রতিষ্ঠানের নেতৃত্ব প্রদান আমার জন্য অবশ্যই একটি গুরুত্বপূর্ণ দায়িত্ব এবং এই দায়িত্ব পালনের জন্য আমার ওপর যারা আস্থা রেখেছেন তাদের সবার প্রতি আমি কৃতজ্ঞ। আমার বিশ্বাস, শ্রদ্ধেয় আলী যাকের’র রেখে যাওয়া দিক নির্দেশনাকে আমরা আরও ফলপ্রসূ করতে সক্ষম হবো। 

সারা যাকের বলেন, দেশের যোগাযোগ মাধ্যম খাতে এশিয়াটিক থ্রিসিক্সটি বিভিন্ন উল্লেখযোগ্য কাজ এবং দায়িত্বশীল কর্মপরিধির মধ্য দিয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে। ৫০ বছরের অধিক সময়ের যাত্রায় আমাদের অর্জন আমাদের নিজেদের জন্যই নতুন মাপকাঠি তৈরি করেছে, যা কেবল ধারাবাহিকভাবে কঠোর পরিশ্রম এবং উদ্ভাবনের মাধ্যমেই উত্তরণ সম্ভব।

এই যাত্রায় যারা আমাদের অংশীদার হয়েছেন, তাদের সকলকে অসংখ্য ধন্যবাদ। নতুন কো-চেয়ারম্যান হিসেবে সামনের দিনগুলোতে আমি সবার কাছ থেকে একই রকম সহযোগিতা কামনা করছি।

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি, ২০২১ ১৪:০৬
প্রিন্ট করুন printer

ন্যাচারাল ময়মুনা টাওয়ারে অ্যাপার্টমেন্ট হস্তান্তর

অনলাইন ডেস্ক

ন্যাচারাল ময়মুনা টাওয়ারে অ্যাপার্টমেন্ট হস্তান্তর

ঢাকার উত্তরা বাউনিয়াস্থ ৫২ নাম্বার ওয়ার্ডের আওতাধীন ন্যাচারাল ময়মুনা টাওয়ার্, নির্মাণ কাজ শেষে অ্যাপার্টমেন্ট মালিকদের মাঝে হস্তান্তর করা হয়েছে। এছাড়া অ্যাপার্টমেন্ট মালিক সমিতি গঠন করা হয়। গত ২২শে ফেব্রুয়ারি এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ন্যাচারাল ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট এর চেয়ারম্যান মোঃ দেলোয়ার হোসেন, ম্যানেজিং ডিরেক্টর মোঃ আনোয়ার হোসেন। 

ফ্ল্যাট মালিক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন আবুল কালাম আজাদ ও এম মাহফুজুর রহমান, ফ্ল্যাট মালিক সমিতির কার্যনির্বাহী কমিটির অন্যান্য সদস্যরা হলেন মোঃ নাছির, মোঃ শফিকুল ইসলাম, মোঃ আকবর মুন্সি, মোঃ মিলন, মোঃ মহিউদ্দিন ও মোঃ দেলোয়ার।

ন্যাচারাল ময়মুনা টাওয়ারে দশটি ফ্লোরে মোট ৩৬ টি ফ্ল্যাট  ও নিচতলায় ডেইলি মার্ট নামের একটি সুপারসপ রয়েছে।

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি, ২০২১ ১৭:৪৭
প্রিন্ট করুন printer

আইটেল ‘ভিশন ১ প্রো’

অনলাইন ডেস্ক

আইটেল ‘ভিশন ১ প্রো’

দেশের বাজারে আইটেল নিয়ে এলো ৩ জিবি র‌্যাম ভার্সনের ‘ভিশন ১ প্রো’ স্মার্টফোন। ৬.৫" এইচডি + ডিসপ্লের স্মার্টফোনটিতে রয়েছে ৩২ জিবি ইন্টারন্যাল স্টোরেজ এছাড়াও এতে যুক্ত করা হয়েছে বিশেষ কিছু ফিচার। এক কথায় বলা যায় স্মার্টফোনটি ২০২১ সালের বাজেট-বান্ধব সেরা স্মার্টফোনগুলোর মধ্যে একটি।

পছন্দসই ইন্টারন্যাল স্টোরেজ ছাড়াও এই ডিভাইসে থাকা ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লটের মাধ্যমে ব্যবহারকারীরা ১২৮ জিবি পর্যন্ত অতিরিক্ত স্টোরেজ বাড়াতে পারবেন। ৬.৫" এইচডি + ওয়াটারড্রপ ফুলস্ক্রিন ডিসপ্লে আইটেল ভিশন ১ প্রো স্মার্টফোনটিকে আরো ফ্যাশনেবল ও আকর্ষণীয় করে তুলেছে।

ফোনটিতে ‘আয়তক্ষেত্রাকার’ আকৃতির ট্রিপল-ক্যামেরা সেট আপ করা হয়েছে। ৮ মেগাপিক্সেলের মূল এবং ২ এমপি ম্যাক্রো লেন্সের সাথে একটি ডেপথ-সেন্সরের সমন্বয়ে নিয়ে আসা নতুন ফোনটি দিয়ে আপনি দুর্দান্ত ছবি এবং ভিডিও করতে পারবেন। 

৫ এমপি ফ্রন্ট ক্যামেরার সাথে থাকা এআই ফেস বিউটি ৩.০ প্রযুক্তির কারণে সেলফিগুলোকে আরও বেশি আকর্ষণীয় করে তুলবে। এতে থাকা দুর্দান্ত এআই ডার্ট লেন্স ডিটেক্টরের কারণে কোনও ময়লা বা ধূলিকণা ধরা পড়লে লেন্স পরিষ্কার করার জন্য আপনাকে রিমাইন্ডার দেবে।

এআই পাওয়ার মাস্টার ফিচার যুক্ত আইটেল ‘ভিশন ১ প্রো’তে রয়েছে শক্তিশালী ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। ফোনটি দিয়ে অবিচ্ছিন্নভাবে ৭ ঘণ্টা ভিডিও দেখা যাবে। এতে থাকা এআই পাওয়ার মাস্টার প্রযুক্তির কারণে ব্যাটারিটি বুদ্ধিমত্তার সাথে পাওয়ার সেইভ করে ব্যাটারির আয়ু ৩৫% পর্যন্ত বাড়ানো যাবে।

মাত্র ৮.৫ মিমি থিকনেসের প্রায় ১৬৪ গ্রাম ওজনের ‘ভিশন ১ প্রো’ ফোনটি আইটেলের এযাবৎকালে নিয়ে আসা সবচেয়ে স্লিম স্মার্টফোনগুলোর মধ্যে একটি। ৩ জিবির ‘ভিশন ১ প্রো’ ফোনটি ডেজেল ব্লাক এবং কসমিক শাইন- এ দুটি আকর্ষণীয় রঙে পাওয়া যাচ্ছে।

সবকিছু মিলিয়ে, আইটেল ভিশন ১ প্রো একটি ডিসেন্ট এবং বাজেট-বান্ধব স্মার্টফোন। এখনি আপনার নিকটবর্তী মোবাইল স্টোরে গিয়ে স্টাইলিশ আইটেল ‘ভিশন ১ প্রো’ স্মার্টফোনটি যাচাই করে আসতে পারেন। আইটেল ‘ভিশন ১ প্রো’ (৩ জিবি) এর বাজার দরসহ আরও বিস্তারিত জানতে ভিজিট করুন এখানে

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি, ২০২১ ১৫:৫৯
প্রিন্ট করুন printer

কোভিড-১৯ মহামারিতে উদ্ভাবনই সম্ভাবনার দ্বার উন্মোচন করবে: হুয়াওয়ের ডেপুটি চেয়ারম্যান

প্রেস বিজ্ঞপ্তি

কোভিড-১৯ মহামারিতে উদ্ভাবনই সম্ভাবনার দ্বার উন্মোচন করবে: হুয়াওয়ের ডেপুটি চেয়ারম্যান

মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস (এমডব্লিউসি) সাংহাই ২০২১ এর উদ্বোধনী অনুষ্ঠানে হুয়াওয়ের ডেপুটি চেয়ারম্যান কেন হু কোভিড-১৯ বৈশ্বিক মহামারি বিভিন্ন দেশ, ব্যবসায়িক প্রতিষ্ঠান ও মানুষের ওপর যে প্রভাব ফেলেছে তা নিয়ে কথা বলেছেন; একইসঙ্গে বৈশ্বিক মহামারির নেতিবাচক প্রভাব মোকাবিলায় প্রযুক্তির ভূমিকার বিষয়েও আলোচনা করেন তিনি।   

কোভিড-১৯ বৈশ্বিক মহামারি ডিজিটাল অবকাঠামোর জন্য অনেক নতুন চাহিদা সৃষ্টি করেছে। বিগত কয়েক বছর ধরে, ১৭০টি দেশের তিনশ’রও বেশি নেটওয়ার্কে সুষ্ঠুভাবে কার্যক্রম পরিচালনার বিষয়টি নিশ্চিত করার জন্য বিভিন্ন টেলিকম প্রতিষ্ঠানের সাথে নিবিড়ভাবে কাজ করছে হুয়াওয়ে।

ইন্দোনেশিয়ায়, হুয়াওয়ে নতুন ডিজিটাল ডেলিভারি প্রযুক্তির মাধ্যমে ৫০ হাজার বেস স্টেশন তৈরি করেছে। অন্যদিকে, চীনের নিংজিয়ায় ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোর জন্য হুয়াওয়ে ইন্টিগ্রেটেড রাউটার এনাবল মাল্টি-ক্লাউড সুবিধা নিয়ে এসেছে, যা প্রতিষ্ঠানগুলোকে সাশ্রয়ী দামে ক্লাউড সেবা নিশ্চিত করবে। 

হুয়াওয়ে পূর্বানুমান করছে, ২০২৫ সালের মধ্যে বড় প্রতিষ্ঠানগুলোর ৯৭ শতাংশ এআই ব্যবহার করবে। অনেকে প্রত্যাশা করছেন, ২০২৫ সালের মধ্যে  চীনের জিডিপি’র ৫৫ শতাংশ অর্জিত হবে ডিজিটাল অর্থনীতির মাধ্যমে এবং বৈশ্বিক টেলিকম প্রতিষ্ঠানের ৬০ শতাংশ আয় আসবে ক্রেতাদের কাছ থেকে।

হু বলেন, এই বিষয়গুলো অর্জনের জন্য সকল খাতকে তাদের সক্ষমতা বাড়ানোর ওপর জোর দিতে হবে, ইকোসিস্টেম তৈরি করতে হবে এবং ডিজিটাল প্রযুক্তি সহযোগে ভ্যালু তৈরি করতে হবে।’

তথ্য ও যোগাযোগ অবকাঠামো সেবাদাতা প্রতিষ্ঠান হিসেবে সকল খাতে ডিজিটাল রূপান্তরের গতিকে ত্বরান্বিত করতে ফাইভজি উদ্ভাবনের দিকে অধিক মনোনিবেশ করছে হুয়াওয়ে। অনুষ্ঠানে হুয়াওয়ের উদ্ভাবনের তিনটি খাতের ওপর জোর দেন হু। খাত তিনটি হলো: প্রযুক্তি, পণ্য ও অ্যাপ্লিকেশন। প্রযুক্তি খাতে, হুয়াওয়ের নতুন ফাইভজি সুপার আপলিংক সল্যুশন দ্রুতগতির আপলিংক স্পিড দিয়ে থাকে, যা শিল্পখাতের ইন্টারনেট প্রদানের ক্ষেত্রে নতুন মাইলফলক যোগ করেছে।

পণ্যের ক্ষেত্রে, হুয়াওয়ের পুরোপুরি কনভারজড ফাইভজি এজ কম্পিউটিং পণ্য ১০ ফ্যাক্টরে এজ কম্পিউটিং সাইট তৈরির প্রক্রিয়াকে আরো দ্রুতগতিতে সম্পন্ন করতে সহায়ক ভূমিকা রাখছে। অ্যাপ্লিকেশনের ক্ষেত্রে, বিস্তৃত পরিসরের ডোমেইনের মাধ্যমে অংশীদারদের সাথে ফাইভজি অ্যাপ্লিকেশনের বিকাশে কাজ করছে হুয়াওয়ের ওয়্যারলেস ল্যাবস।

এই ডোমেইনগুলো হলো: ম্যানুফেকচারিং, হেলথকেয়ার, ফাইন্যান্স ও ট্রানপোরটেশন। এই অংশীদারদের সাথে কীভাবে ফাইভজি বিভিন্ন শিল্প খাতকে কার্যকরভাবে ডিজিটাল প্রযুক্তি গ্রহণের মাধ্যমে সহায়তা করতে পারে তা উন্মোচনে কাজ করছে হুয়াওয়ে।   

এছাড়াও, হুয়াওয়ে ফাইজি-তে উদ্ভাবন আনার জন্য গ্রাহক এবং অংশীদারদের সাথে নিবিড়ভাবে কাজ করে যাচ্ছে। প্রতিষ্ঠানটি বর্তমানে নির্দিষ্ট কিছু খাতের চাহিদা মেটাতে তাদের উদ্দেশ্য সাধন করে এমন ডিভাইস বিকাশের লক্ষ্যে  ইকোসিস্টেম অংশীদারদের সাথে কাজ করছে। হুয়াওয়ের লক্ষ্য তাদের গ্রাহকদের সাথে যৌথ উদ্ভাবন ও সুকৌশলী অংশীদারিত্বের মাধ্যমে ব্যবসায় ফাইভজি’র ব্যবহার ওয়ান টু এন পর্যন্ত প্রসারিত করা। ফাইজিটুবি ব্যবহার আরও দ্রুত বৃদ্ধি করতে প্রতিষ্ঠানটি ফাইভজি যোগাযোগ এবং শিল্পখাতের মানদণ্ড এই দুটো সমন্বয়ের পেছনে কাজ করছে।  

হু জানিয়েছেন যে, তাদের অংশীদার এবং আঞ্চলিক ক্যারিয়ারদের সহযোগিতায় হুয়াওয়ে ২০টিরও বেশি ইন্ডাস্ট্রিতে ফাইভজি ব্যবহারের জন্য এক হাজারেরও অধিক চুক্তি স্বাক্ষর করেছে।

মহামারি মোকাবিলার ব্যাপারে হু সতর্ক করে বলেছিলেন যে, কোভিড-১৯ নিয়ন্ত্রণে আসার পর বিশ্ব কে-শেপড ইকোনোমি পুনরুদ্ধারের ঝুঁকির সম্মুখীন হবে। যারা ডিজিটাল প্রযুক্তির সুবিধা ভোগ করেন এবং যারা করেন না, এই দুই প্রকার সংস্থা ও মানুষের মাঝে ক্রমবর্ধমান বিভাজনের ব্যাপারে সাবধান করেছেন তিনি। ভারসাম্যহীন উন্নয়ন এড়াতে, ডিজিটাল বিভাজন দূর করতে এবং অন্তর্ভুক্তিমূলক বৃদ্ধির জন্য হু জোর দিয়ে বলেন যে, উদ্ভাবন সামাজিক মূল্যবোধ বৃদ্ধির দিকে ধাবিত হওয়া দরকার।  

এমডব্লিউসি সাংহাই ২০২১ ফেব্রুয়ারির ২৩ থেকে ২৫ তারিখ পর্যন্ত চীনের সাংহাইয়ে অনুষ্ঠিত হচ্ছে। আরও বিস্তারিত তথ্যের জন্য ভিজিট করুন https://carrier.huawei.com/en/events/mwcs2021। 

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি, ২০২১ ১৪:২৭
আপডেট : ২৩ ফেব্রুয়ারি, ২০২১ ১৪:২৭
প্রিন্ট করুন printer

র‍্যাবের ‘অপারেশন সুন্দরবন’ চলচ্চিত্রের গোল্ড স্পনসর হল মিনিস্টার গ্রুপ

প্রেস বিজ্ঞপ্তি

র‍্যাবের ‘অপারেশন সুন্দরবন’ চলচ্চিত্রের গোল্ড স্পনসর হল মিনিস্টার গ্রুপ

র‍্যাব ওয়েলফেয়ার কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের প্রযোজনায় ‘অপারেশন সুন্দরবন’ নামে পূর্ণ দৈর্ঘ্য চলচ্চিত্রের গোল্ড স্পনসর হল মিনিস্টার গ্রুপ।

আজ মঙ্গলবার র‍্যাব হেডকোয়ার্টারে র‍্যাবের লীগ্যাল এন্ড মিডিয়া উইং ডিরেক্টর কর্নেল আশিক বিল্লাহ’র কাছে আনুষ্ঠানিকভাবে স্পনসরশীপ ফি এর চেক হস্তান্তর করেন মিনিস্টার গ্রুপের এক্সিকিউটিভ ডিরেক্টর গোলাম শাহরিয়ার কবির।

এ সময় উপস্থিত ছিলেন মিনিস্টার গ্রুপের হেড অব ব্র্যান্ড এন্ড কমিউনিকেশন কেএমজি কিবরিয়া।

চলচ্চিত্রটি পরিচালনা করেছেন ঢাকা এ্যাটাক খ্যাত সফল পরিচালক দীপঙ্কর দীপন। চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনয় শিল্পী রিয়াজ, সিয়াম, তাসকিন, নুসরাত ফারিয়া, শতাব্দী ওয়াদুদ এবং রোশনসহ দেশী-বিদেশী আরও অনেক অভিনয় শিল্পী ও কলাকুশলীগণ। 

প্রসঙ্গত, চলচ্চিত্রটির লভ্যাংশ ভিকটিমদের সহায়তা, সাবেক জলদস্যুদের পূর্ণবাসনসহ উপকূলীয় অঞ্চলের জনকল্যাণে ব্যয় করা হবে।

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

পরবর্তী খবর