শিরোনাম
প্রকাশ : ৩০ মে, ২০২১ ১১:৪৪
প্রিন্ট করুন printer

গ্লোবাল ফুড সেফটি স্ট্যান্ডার্ড সার্টিফিকেশন পেলো আরলা ফুডস বাংলাদেশ

অনলাইন ডেস্ক

গ্লোবাল ফুড সেফটি স্ট্যান্ডার্ড সার্টিফিকেশন পেলো আরলা ফুডস বাংলাদেশ
Google News
দুগ্ধজাত পণ্য প্রতিষ্ঠান আরলা ফুডস বাংলাদেশ ফুড এসজিএস বাংলাদেশ কর্তৃক প্রত্যায়িত সেফটি সিস্টেম সার্টিফিকেশন (এফএসএসসি) ২২০০০ (ভার্শন ৫) লাভ করেছে। এছাড়াও ফ্লেক্সিবল প্যাকেজিং ম্যাটেরিয়েল-এ পাউডার দুধ রি-প্যাকেজিং'র মানসম্মত সুরক্ষার জন্য সার্টিফিকেশন অর্জন করে। 
 
ডেনমার্কের বহুজাতিক দুগ্ধ সমবায় প্রতিষ্ঠান আরলা ফুডসের স্থানীয় সাবসিডিয়ারি এবং ৬০ বছর ধরে দেশের সবচেয়ে জনপ্রিয় মিল্ক পাউডার ব্র্যান্ড ডানো'র প্রস্তুতকারী প্রতিষ্ঠান আরলা ফুডস বাংলাদেশ লিমিটেড সম্প্রতি সম্মানজনক ফুড সেফটি সিস্টেম সার্টিফিকেশন (এফএসএসসি) ২২০০০ (ভার্শন ৫) পেয়েছে। 
 
বিশ্বের শীর্ষস্থানীয় পরিদর্শন, যাচাইকরণ, পরীক্ষা এবং প্রত্যয়নকারী প্রতিষ্ঠান এসজিএস এই সার্টিফিকেশনটি অনুমোদন করেছে। আরলা ফুডস বাংলাদেশ  এই সার্টিফিকেশন গ্রহণকারী দেশের একমাত্র পাউডার দুধ সরবরাহকারী প্রতিষ্ঠান। 
 
খাদ্য সুরক্ষা ব্যবস্থাপনা নীরিক্ষা এবং প্রত্যয়নের জন্য ফুড সেফটি সিস্টেম সার্টিফিকেশন (এফএসএসসি) ২২০০০ (ভার্শন ৫) আন্তর্জাতিকভাবে গ্রহনযোগ্য একটি মানদন্ড। ইতোপূর্বে প্যাকেজিং প্রক্রিয়ায় কঠোর মান নিয়ন্ত্রনের জন্য আরলা ফুডস বাংলাদেশে এর পাউডার দুধ প্যাকেজিং ফ্যাক্টরি ২০১৯ সালে আইএসও ৯০০১:২০১৫ সার্টিফিকেশন লাভ করে। 
 
এফএসএসসি ২২০০০ (ভার্শন ৫) সার্টিফিকেশন প্রাপ্তি নিশ্চিত করে, আরলা ফুডস বাংলাদেশ একটি কঠোর অভ্যন্তরীণ নিরীক্ষা ব্যবস্থা মেনে চলার পাশাপাশি একটি সার্বিক খাদ্য সুরক্ষা নীতিমালা, জরুরী অবস্থা নিয়ন্ত্রণ নীতিমলিা এবং মূল্যায়ন প্রক্রিয়া মেনে চলে।
 
এই সার্টিফিকেশন প্রাপ্তির গুরুত্ব সম্পর্কে আরলা ফুডস বাংলাদেশ এর ব্যবস্থাপনা পরিচালক পিটার হলবার্গ বলেন, 'নিরাপদ এবং পুষ্টিকর দুগ্ধজাত পণ্যের মাধ্যমে সমাজে ইতিবাচক অবদান রাখার ক্ষেত্রে আমাদের প্রতিশ্রুতিবদ্ধতার একটি বিশেষ পরিচায়ক এফএসএসসি ২২০০০ (ভার্শন ৫) সার্টিফিকেশন। দায়িত্বশীল কর্ম পরিচালনার জন্য আরলা ফুডস বিশ্বব্যাপী স্বীকৃত। একই মানের দায়িত্বশীল কাজের মাধ্যমে আমরা বাংলাদেশেও ভবিষ্যতে ইতিবাচক প্রবৃদ্ধি নিশ্চিত করতে আগ্রহী।'
 
গাজীপুরের কোনাবাড়িতে অবস্থিত এই স্বীকৃতিপ্রাপ্ত প্যাকেজিং কারখানাটি ২০১৪ সাল থেকে আরলা ফুডস বাংলাদেশ লিমিটেড পরিচালনা করছে। প্রতিষ্ঠানটির পোর্টফোলিওতে বর্তমানে রয়েছে ডানো পাওয়ার, ডানো গ্রোথ শক্তি এবং ডানো ডেইলি পুস্টি, যা প্রতি মাসে প্রায় ১.৫ কোটি বাংলাদেশি ভোক্তাদের দুগ্ধজাত পুষ্টি চাহিদা পূরণ করছে।  
 
আরলা ফুডস
ডেনমার্ক, সুইডেন, যুক্তরাজ্য, জার্মানি, বেলজিয়াম, লুক্সেমবার্গ এবং নেদারল্যান্ডস এর ৯,৪০০ কৃষকের মালিকানাধীন একটি আন্তর্জাতিক দুগ্ধজাত পণ্য প্রতিষ্ঠান আরলা ফুডস। আন্তর্জাতিক দুগ্ধজাত পণ্য বাজারের অন্যতম শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান আরলা ফুডস এর সুপরিচিত ব্র্যান্ডগুলোর মধ্যে রয়েছে আরলা®, লুরপাক®, পুক®,  ক্যাস্টেলো®  এবং ডানো®। 
 
আরলা ফুডস শুধুমাত্র টেকসই কৃষি এবং ব্যবস্থাপনার মাধ্যমে মানসম্মত দুগ্ধ পুষ্টি প্রদানের প্রতি প্রতিশ্রুতিবদ্ধই নয়, প্রতিষ্ঠানটি অর্গানিক দুগ্ধজাত পণ্যের বিশ্বের বৃহত্তম প্রস্তুতকারকও। ডানো® বাংলাদেশের লক্ষ লক্ষ মানুষকে সাশ্রয়ী মূল্যে দুগ্ধজাত পুষ্টি গ্রহণের সুযোগ দেয়। প্রতিষ্ঠানটি ইতিমধ্যে বাংলাদেশে তার কার্যক্রমের মাধ্যমে প্রত্যক্ষ এবং পরোক্ষ কর্মসংস্থান সৃষ্টি করেছে।
 
 
 
বিডি প্রতিদিন/ অন্তরা কবির
এই বিভাগের আরও খবর