শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ২৩ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২২ জানুয়ারি, ২০২০ ২৩:৩৩

পুলিশের ভুলে জেলে আটকা থাকতে হলো ‘তোতলা’ মিজানকে

নিজস্ব প্রতিবেদক, যশোর

পুলিশের ভুলে জেলে আটকা থাকতে হলো ‘তোতলা’ মিজানকে

পুলিশের ভুলে একদিন কারাবাস করলেন মিজানুর রহমান ওরফে ‘তোতলা’ মিজান। বিস্ফোরক মামলার আসামি ছিলেন ‘পাগলা’ মিজান। পুলিশ তাকে আটক করতে গিয়ে না পেয়ে আটক করে ‘তোতলা’ মিজানকে। বোমা হামলা মামলায় জেলহাজতে আটকা থাকতে হয় এ দিনমজুর তোতলা মিজানকে।

জানা গেছে, মামলার এজাহার এবং চার্জশিটে পুলিশের আসামির নাম ছিল মিজানুর রহমান ওরফে পাগলা মিজান। বাবার নাম নূরুল হাওলাদার ও গ্রামের নাম সুজলপুর হঠাৎপাড়া। অথচ গত মঙ্গলবার ভোরে খোলাডাঙ্গা গ্রামের নূরুল ইসলামের ছেলে মিজানুর রহমান ওরফে তোতলা মিজানকে গ্রেফতার করেন কোতোয়ালি মডেল থানা পুলিশের এএসআই আল মিরাজ খান। এ সময় মিজান জাতীয় পরিচয়পত্র দেখাতে চাইলেও ওই দারোগা কর্ণপাত করেননি।

ভুক্তভোগী মিজান মঙ্গলবার বিকালে আদালতের বারান্দায় সাংবাদিকদের বলেন, তিনি স্যানিটারি মিস্ত্রির কাজ করে স্ত্রী-সন্তান নিয়ে দিনাতিপাত করেন। তার বিরুদ্ধে কোনো দিন মামলা হয়নি। কিন্তু দারোগা কোনো কথাই না শুনে তাকে গ্রেফতার করেন। বিকালে বিষয়টি জানাজানি হলে পুলিশের কর্তাব্যক্তিরাও অবহিত হন। পরে তারা খোঁজখবর নিয়ে ভুল বুঝতে পারেন। এর পরিপ্রেক্ষিতে গতকাল আদালতে বিষয়টি অবহিত করা হলে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মাহাদি হাসান তার জামিন মঞ্জুর করেন।

এ ব্যাপারে যশোর কোতোয়ালি মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ মনিরুজ্জামান বলেন, ভুল আসামি ধরার অভিযোগ পাওয়ার পর বিষয়টি খতিয়ে দেখা হয়। আদালতে বিষয়টি অবহিত করা হয়। এর পর আদালত আটক মিজানের জামিন দেয়।

যশোরের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোহাম্মদ তৌহিদুল ইসলাম বলেন, ভুল আসামিকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করায় এএসআইকে শোকজ করা হয়েছে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর