রবিবার, ৭ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

বন্যায় বিধ্বস্ত সড়কে দুর্ভোগের শেষ নেই

নওগাঁ প্রতিনিধি

বন্যায় বিধ্বস্ত সড়কে দুর্ভোগের শেষ নেই

নওগাঁর আত্রাইয়ে বন্যায় ভেঙে যাওয়া সড়ক -বাংলাদেশ প্রতিদিন

নওগাঁর আত্রাইয়ে বন্যায় ভেঙে যাওয়া সড়ক সংস্কার না হওয়ায় চলাচলে দুর্ভোগের শেষ নেই এলাকাবাসীর। গত বছর বন্যায় উপজেলার কয়েকটি স্থানে বন্যা নিয়ন্ত্রণ বাঁধসহ পাকা সড়ক ভেঙে যায়। এরপর দীর্ঘদিন অতিবাহিত হলেও বিধ্বস্ত রাস্তা মেরামতের উদ্যোগ নেয়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

জানা যায়, ২০২০ সালের বন্যায় আত্রাই উপজেলার মধুগুড়নই হয়ে পাঁচুপুর চারমাথা পর্যন্ত পাকা রাস্তার পাঁচুপুর পালপাড়া নামক স্থানে ভেঙে যায়। তখন থেকেই মালিপুকুর, পাঁচুপুর, মধুগুড়নইসহ কয়েক গ্রামের লোকজনের যোগাযোগ প্রায় ব্যবস্থা বন্ধ হয়ে যায়। উপজেলার উল্লেখযোগ্য স্থান পাঁচুপুর বাজার। এখানে বাজার, সরকারি স্বাস্থ্যকেন্দ্র, উচ্চ বিদ্যালয়, একটি প্রাথমিক বিদ্যালয়সহ বেশকিছু জনগুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান রয়েছে। বিশেষ করে সেখানে হিন্দু সম্প্রদায়ের পূজার জন্য আছে বৃহৎ কালিবাড়ি। যে কারণে এলাকার শত শত লোক প্রতিনিয়ত পাঁচুপুরে যাতায়াত করে থাকেন। বন্যায় ভেঙে যাওয়া রাস্তা দীর্ঘদিন থেকে মেরামত না করায় তাদের দুর্ভোগের শিকার হতে হচ্ছে।

আত্রাই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পাঁচুপুর গ্রামের বাসিন্দা আবু হেনা মোস্তফা কামাল বলেন, ২০১৭ সালের বন্যায় রাস্তাটির এখানেই ভেঙ্গেছিল। পরবর্তীতে বালু ভরাট দিয়ে তা সংস্কার করা হয়। ২০২০ সালেও একই জায়গায় ভেঙে যায়। দীর্ঘদিন পরও রাস্তাটি মেরামতের উদ্যোগ না নেওয়ায় আমরা দুর্ভোগ পোহাচ্ছি।

স্থানীয় ইউপি চেয়ারম্যান আফছার আলী প্রামাণিক বলেন, রাস্তাটি সংস্কারের জন্য একাধিকবার ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। প্রয়োজনীয় বরাদ্দ পেলে সংস্কার করা হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর