শিরোনাম
রবিবার, ১৪ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

সংক্ষিপ্ত

সংক্ষিপ্ত

ডিভোর্স দেওয়ায় সাবেক স্ত্রীকে প্রকাশ্যে ছুরিকাঘাত

ময়মনসিংহ মহানগরে প্রকাশ্যে সাবেক স্ত্রীকে ছুরিকাঘাত করেছেন শাকিল আহমেদ। গতকাল বেলা ১১টার দিকে পাটগুদাম ব্রিজ মোড় এলাকায় এ ঘটনা ঘটে। স্থানীয়রা শাকিলকে পুলিশে দিয়েছেন। প্রায় সাত মাস আগে তাদের বিবাহবিচ্ছেদ হয় বলে জানা গেছে। হামলার শিকার নারীর নাম আফরিন জোহানা। তিনি মহানগরের চরনীলিয়া গ্রামের আসলাম উদ্দিনের মেয়ে ও ¯œাতক প্রথম বর্ষের ছাত্রী। কোতোয়ালি মডেল থানার ওসি জানান, এ ঘটনায় আফরিন জোহানা আজ (শনিবার) দুপুরে মামলা করেছেন। শাকিলকে রবিবার (আজ) আদালতে তোলা হবে। ওসি আরও জানান, কয়েক মাস আগে জোহানার ওপর অত্যাচার শুরু করেন শাকিল। সইতে না পেরে এপ্রিলে স্বামীকে ডিভোর্স দেন তিনি। এতে ক্ষুব্ধ হন শাকিল। এর জেরে আজ জোহানা কলেজে যাওয়ার পথে তার ওপর হামলা করেন শাকিল।                -ময়মনসিংহ প্রতিনিধি

রায়গঞ্জে নির্বাচনের দুই দিন পর বস্তাভর্তি ব্যালট পেপার উদ্ধার

নির্বাচনের দুই দিন পর সিরাজগঞ্জের রায়গঞ্জ ৩ নম্বর ওয়ার্ডের পারকোদলা সরকারি প্রাথমিক বিদ্যালয় পুরনো ভবন মহিলা ভোট কেন্দ্র থেকে সিলমারা এক বস্তা পরিমাণ ব্যালট পেপার উদ্ধার করা হয়েছে। গতকাল দুপুরে রায়গঞ্জ থানা পুলিশ অভিযান চালিয়ে স্কুলের প্রধান শিক্ষকের রুম থেকে এ ব্যালট পেপার উদ্ধার করেন। ঘটনার পরই এক পরাজিত প্রার্থীর সমর্থক বিক্ষুব্ধ জনতা ঢাকা-বগুড়া মহাসড়ক অবরোধ করে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। এ ঘটনায় পরাজিত প্রার্থী শহিদুল ইসলামসহ তিনজনকে আটক করা হয়েছে। রায়গঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শহিদুল ইসলাম জানান, বৃহস্পতিবার ভোটগ্রহণ শেষে সব পদের সিলমারা ও সাদা ব্যালটসহ সরঞ্জাম বস্তায় ভরা হয়েছিল। কিন্তু ফলাফল ঘোষণার পর ওই বস্তাটি ছিনতাই হয়ে যায়। এ ঘটনায় থানায় জিডি করা হয়েছিল। গোপন সংবাদের ভিত্তিতে শনিবার দুপুরে পুলিশ স্কুলের একটি কক্ষ থেকে বস্তা বোঝাই ব্যালট উদ্ধার করে।       

সিরাজগঞ্জ প্রতিনিধি


বিনামূল্যে চিকিৎসাসেবা

খাগড়াছড়ির দীঘিনালায় সেনাবাহিনীর খাগড়াছড়ি রিজিয়ন ও লায়ন্স ক্লাবের যৌথ উদ্যোগে দুই দিনব্যাপী বিনামূল্যে আই ক্যাম্প ও চিকিৎসাসেবা শুরু হয়েছে। গতকাল দীঘিনালা ডিগ্রি কলেজে বিনামূল্যে আই ক্যাম্প ও চিকিৎসাসেবা কার্যক্রম উদ্বোধন করেন খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ আলী রেজা। এ সময় বাংলাদেশ লায়ন্স ক্লাবের ডিস্ট্রিক্ট গভর্নর সাহিনা রহমান, দীঘিনালা জোন কমান্ডার লে. কর্নেল তৌহিদুল ইসলাম, দীঘিনালা উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাশেমসহ লায়ন্স ক্লাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ আই ক্যাম্প ও চিকিৎসাসেবা কার্যক্রমে উপজেলার ৬ হাজার পাহাড়ি বাঙালি মানুষের মধ্যে চিকিৎসাসেবা ও ওষুধ বিতরণ করা হবে। এদিকে ময়মনসিংহের ভালুকায় দুস্থ ও অসহায় প্রায় ৫০০ মানুষকে বিনামূল্যে চিকিৎসাসেবা দেওয়া হয়েছে। গতকাল হবিরবাড়ী ইউনিয়নের ঝালপাজা ডেওয়াতলী গ্রামে সকাল থেকে বিকাল পর্যন্ত চলে ওই চিকিৎসাসেবা কার্যক্রম। মরহুম আবদুল হেলিম মন্ডলের মৃত্যুবার্ষিকী উপলক্ষে সুফিয়া-হেলিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের আয়োজনে চিকিৎসাসেবা প্রদান করা হয়।          

খাগড়াছড়ি ও ভালুকা প্রতিনিধি

 

আট মাস পর ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনের কার্যক্রম

গত ২৬ মার্চ ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজত ইসলামের তান্ডবে ক্ষতিগ্রস্ত ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশন প্রায় আট মাস পর গতকাল থেকে পুরোপুরি চালু হয়েছে। সকালে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন কমলাপুর স্টেশন থেকে এবং সদর আসনের সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি ব্রাহ্মণবাড়িয়া থেকে স্টেশনের কার্যক্রম উদ্বোধন করেন। দুপুরে ঢাকা থেকে ছেড়ে আসা জয়ন্তীকা এক্সপ্রেসের যাত্রা বিরতির মধ্য দিয়ে স্টেশনটির পূর্ণাঙ্গ কার্যক্রম শুরু হয়। এতে জেলাবাসীর দীর্ঘদিনের লাঘব হলো। এ উপলক্ষে জেলা আওয়ামী লীগ রেলস্টেশনে সুধী সমাবেশের আয়োজন করে। এতে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়ামিন হোসেন উপস্থিত ছিলেন। সভায় প্রধান অতিথির বক্তব্যে এমপি মোকতাদির চৌধুরী রেলস্টেশন সংস্কারে প্রধানমন্ত্রীর অনন্য ভূমিকার জন্য ব্রাহ্মণবাড়িয়াবাসীর পক্ষ থেকে তাঁকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।       

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি


শাশুড়িকে জোর করে বিষ খাইয়ে হত্যাচেষ্টার অভিযোগ

কালিয়াকৈরে পারিবারিক বিরোধের জেরে জোর করে বিষ খাইয়ে শাশুড়িকে হত্যাচেষ্টার অভিযোগ উঠেছে পুত্রবধূর বিরুদ্ধে। উপজেলার আশাপুর মধ্যপাড়ায় শুক্রবার বিকালে এ ঘটনা ঘটে। বিষক্রিয়ায় অসুস্থ শাশুড়ি সূর্যবানুকে (৫০) হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি আবদুস সাত্তারের স্ত্রী। অভিযুক্ত বড় ছেলের বউ বলেন, ‘তিনি (শাশুড়ি) নিজেই বিষ খেয়ে আমাদের ফাঁসানোর চেষ্টা করছেন।’ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার নাজনীন নাহার জানান, ওই রোগী বিষজনিত সমস্যা নিয়ে হাসপাতালে এলে তাকে ওয়াশ করা হয়েছে। তবে তিনি এখনো চিকিৎসাধীন আছেন। কালিয়াকৈর থানার সেকেন্ড অফিসার এসআই আজিম হোসেন বলেন, ‘ঘটনার পর থানায় ভুক্তভোগীরা ওসির কাছে এলে তিনি অভিযোগ লিখিত আকারে নিয়ে আসতে বলেন। তারা আর অভিযোগ দিয়েছেন কি না আমার জানা নেই।’                -কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর