শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

সংক্ষিপ্ত

এক দোকানেই মেলে সব ধরনের জাল সনদ!

বাইরে স্টেশনারি দোকানের সাইনবোর্ড। ভিতরে চলে সব ধরনের জাল সনদ তৈরির কাজ। জাতীয় পরিচয়পত্র থেকে শুরু করে ইউনিয়ন পরিষদ নাগরিক সনদ। সব জাল সনদ এখানে মেলে মাত্র কয়েক মিনিটে। এ প্রতারক চক্রের অন্যতম হোতা জুনায়েদুল ইসলামকে গ্রেফতার করেছে র‌্যাব। গত বৃহস্পতিবার রাতে নগরীর বাকলিয়া থানাধীন মিয়াখান নগর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। র‌্যাব-৭ এর সহকারী পরিচালক নিয়াজ মোহাম্মদ চপল জানান, জুনায়েদ কম্পিউটারে অবৈধভাবে বিভিন্ন ব্যক্তির নামে ভুয়া জাতীয় পরিচয়পত্র, জন্মসনদ, ইউনিয়ন পরিষদের নাগরিক সনদ তৈরি করে প্রতারণা করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। অভিযানে ভুয়া এনআইডি কার্ড, ভুয়া সনদপত্র তৈরিতে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়েছে।    

-নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

 

থানচিতে চার রোয়াংছড়িতে দুই দিন ভ্রমণ নিষেধাজ্ঞা

চতুর্থ ধাপের ইউপি নির্বাচন কেন্দ্র করে থানচিতে চার ও রোয়াংছড়িতে দুই দিন ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। থানচিতে গতকাল এ নিষেধাজ্ঞা কার্যকর হয়েছে, থাকবে আগামী সোমবার পর্যন্ত। আর রোয়াংছড়িতে ২৫ ও ২৬ ডিসেম্বর দুই দিন ভ্রমণে নিষেধাজ্ঞা থাকবে। গত বৃহস্পতিবার জেলা প্রশাসন থেকে এ তথ্য জানানো হয়। জানা যায়, রোয়াংছড়ি ও থানচির আট ইউনিয়নে নির্বাচন হবে। এ দুই উপজেলার মধ্যে থানচির নাফাখুম, বড় পাথর এবং রোয়াংছড়ির দেবতাখুমসহ বেশ কয়েকটি পর্যটন কেন্দ্র রয়েছে। এসব পর্যটন কেন্দ্রে প্রতিদিনই শত শত পর্যটকের আগমন ঘটে। বান্দরবানের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুরাইয়া আক্তার সুইটি বলেন, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে এবং সহিংসতা এড়াতে পর্যটন কেন্দ্রগুলোয় পর্যটকসহ বহিরাগতদের ভ্রমণে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।    

-বান্দরবান প্রতিনিধি

 

দোকান কর্মচারী নিহত : ইউপি চেয়ারম্যানের বিচার দাবিতে বিক্ষোভ

ফেনীর পরশুরামে শাহীন চৌধুরী নামে এক দোকান কর্মচারীকে পিটিয়ে হত্যার ঘটনায় স্থানীয় ইউপি চেয়ারম্যান ভুট্টুুকে গ্রেফতারের দাবিতে গতকাল এলাকাবাসী বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছেন। সকাল থেকে ভুট্টু চেয়ারম্যান, হাশেমসহ ঘটনার সঙ্গে জড়িতদের  গ্রেফতার ও ফাঁসির দাবি করে পরশুরামের মির্জা নগরসহ পরশুরাম পৌর এলাকার বিভিন্ন স্থানে সড়ক অবরোধ করে বিক্ষোভ করা হয়। এদিকে ঘটনায় জড়িত অভিযোগে চারজনকে আটক করেছে পুলিশ। পরশুরাম মডেল থানার ওসি খালেদ হোসেন জানান, ঘটনায় চারজনকে আটক করা হয়েছে। ভুট্টু চেয়ারম্যান ও হাশেমসহ অন্য আসামিদের খোঁজা হচ্ছে।    

-ফেনী প্রতিনিধি

 

কুয়েট বন্ধের মেয়াদ ফের বাড়ল

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড.  সেলিম হোসেনের অস্বাভাবিক মৃত্যুতে উ™ভুত পরিস্থিতিতে এই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের মেয়াদ ৬ জানুয়ারি পর্যন্ত বাড়ানো হয়েছে। কুয়েটের জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত হয়। এর আগে ৩ থেকে ১৩ ডিসেম্বর পর্যন্ত ও দ্বিতীয় দফায় ২৩ ডিসেম্বর পর্যন্ত কুয়েট বন্ধ ছিল। কুয়েটের জনসংযোগ ও তথ্য শাখার মুখপাত্র রবিউল ইসলাম জানান, গত বৃহস্পতিবার রাতে জরুরি সিন্ডিকেট সভায় ৬ জানুয়ারি পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধের মেয়াদ বাড়ানো হয়েছে। ওই শিক্ষকের মৃত্যুর ঘটনা তদন্তে ৫ সদস্যের কমিটিকে ১০ দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়। তদন্তের প্রতিবেদন প্রাপ্তি ও সংশ্লিষ্ট কার্যক্রম সম্পন্নের লক্ষ্যে  বন্ধের সময়সীমা বাড়ানো হয়। সিদ্ধান্ত অনুযায়ী, ৭ জানুয়ারি হল খুলে দেওয়া হবে এবং ৯ জানুয়ারি থেকে একাডেমিক কার্যক্রম চালু হবে। এ ঘটনায় কুয়েট ছাত্রলীগ শাখার সাধারণ সম্পাদকসহ ৯ জনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

-নিজস্ব প্রতিবেদক, খুলনা

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর