শিরোনাম
মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২ ০০:০০ টা

ঐতিহাসিক ৭ মার্চে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা

প্রতিদিন ডেস্ক

ঐতিহাসিক ৭ মার্চে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন

ঐতিহাসিক ৭ মার্চ ভাষণের ৫১ বছর উদযাপন উপলক্ষে জেলায় জেলায় গতকাল বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়েছে। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ শ্রদ্ধা নিবেদন করেন। এ ছাড়া বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত ও দোয়া মাহফিল হয়। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের খবর-

রাঙামাটি : যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন করেছে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। এ ছাড়া, সরকারি-বেসরকারিভাবে বিভিন্ন প্রতিষ্ঠানসহ জেলা আওয়ামী লীগের নেতা-কর্মীরা আনুষ্ঠানিকভাবে পালন করেছে দিবসটি। শহরের সদর উপজেলা চত্বরে বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।

ময়মনসিংহ : দিবসটি উপলক্ষ্যে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। এ সময় পর্যাক্রমে ময়মনসিংহের বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার, মহানগর আওয়ামী লীগ, সিটি করপোরেশনসহ সর্বস্তরের মানুষ ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

শেরপুর : জেলা প্রশাসক কার্যালয়ের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক এমপি, জেলা প্রশাসক মোমিনুর রশীদ প্রমুখ। 

গোপালগঞ্জ : মুকসুদপুর উপজেলা আওয়ামী লীগের আয়োজনে দিবসটি উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

রাজবাড়ী : সকালে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে দলীয় ও জাতীয় পাতাকা উত্তোলন করা হয়। পতাকা উত্তোলন শেষে কার্যালয়ের অস্থায়ী বেদিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

গাজীপুর : জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, সিটি করপোরেশন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, সংস্থা ও সংগঠনের উদ্যোগে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে।

হালুয়াঘাট (ময়মনসিংহ) : হালুয়াঘাটে উপজেলা প্রশাসনের উদ্যোগে নানা আয়োজনে দিবসটি পালন করা হয়।

মানিকগঞ্জ : শহরে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে থেকে শহীদ রফিক সড়কে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা আইনজীবী সমিতির ভবনের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কুমিল্লা : নানা আয়োজনে দিবসটি পালন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি)। পুষ্পস্তবক অর্পণ শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতির পাদদেশে আলোচনায় সভায় বক্তৃতা করেন উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আবদুল মঈন।

সর্বশেষ খবর