মঙ্গলবার, ৯ আগস্ট, ২০২২ ০০:০০ টা

ইজিবাইক চালক হত্যার দুই আসামি ছিনতাইকারী চক্রের পাঁচজন গ্রেফতার

নরসিংদী প্রতিনিধি

নরসিংদীতে পৃথক অভিযানে চালককে হত্যা করে ইজিবাইক ছিনতাইয়ের ঘটনার দুই আসামি ও ইজিবাইক ছিনতাইকারী দলের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল দুপুরে পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলনে এই তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার সাহেব আলী পাঠান ও মো. আল আমিন। এর আগে গত রবিবার নারায়ণগঞ্জ ও নরসিংদী জেলার বিভিন্ন স্থানে পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে জেলা গোয়েন্দা শাখা, পলাশ ও মনোহরদী থানা পুলিশ। চালক হত্যার ঘটনায় অভিযুক্ত দুজন হলেন- নাঈম মিয়া (২২) ও মো. জাকির হোসেন (২৫)।  ইজিবাইক ছিনতাইকারী চক্রের পাঁচ সদস্য হলেন- মো. আরিফ মিয়া (২৮), মো. মিম ইসলাম (২৬), মো. রুবেল মিয়া (৩০), মো. রিপন মিয়া (৩৩) ও আনোয়ার হোসেন (৩৮)।

অতিরিক্ত পুলিশ সুপার জানান, গত বৃহস্পতিবার সকালে মনোহরদীর পূর্ব ডোমনমারা গ্রামের একটি পুকুর থেকে স্বপন মিয়া নামে এক ইজিবাইক চালকের লাশ উদ্ধার করে পুলিশ। পরে এই ঘটনায় নিহতের স্ত্রী বাদী হয়ে মনোহরদী থানায় মামলা করলে পুলিশ ইজিবাইক জব্দ ও তথ্য-প্রযুক্তির সহায়তায় ইজিবাইকচালক স্বপন হত্যার ঘটনায় জড়িত নাঈম মিয়া ও জাকির হোসেনকে গ্রেফতার করে। তারা ইজিবাইক ছিনতাইয়ের জন্য চালক স্বপন মিয়াকে হত্যা করেছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশকে জানায়।

এদিকে গত ২১ জুলাই পলাশ থানার ভাটপাড়ায় ছদ্মবেশী যাত্রী হিসেবে ইজিবাইক ভাড়া করে এক ছিনতাইকারী। কিছুদূর গিয়ে একটি প্রাইভেটকারের কাছে ইজিবাইক থামাতে বলে। এ সময় তিনজন প্রাইভেটকার থেকে নেমে ডিবি পরিচয়ে ইজিবাইক চালককে প্রাইভেটকারে উঠিয়ে জিজ্ঞাসাবাদ করে কিছু দূর সামনে নিয়ে নামিয়ে দেয়। এই সুযোগে এই চক্রের যাত্রীবেশী সদস্য চালকের রেখে যাওয়া ইজিবাইকটি নিয়ে পালিয়ে যায়। এই ঘটনায় তদন্তে নামে গোয়েন্দা শাখা ও পলাশ থানা পুলিশ। পরে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ঘটনায় জড়িত পাঁচজনকে গ্রেফতার করে পুলিশ। এর মধ্যে রুবেল ও রিপন নামে দুজনের বিরুদ্ধে সোনারগাঁও থানায় ইজিবাইক চুরির মামলা রয়েছে। এ সময় তাদের থেকে পাঁচটি ইজিবাইক ও ছিনতাইয়ের কাজে ব্যবহৃত একটি প্রাইভেটকার জব্দ করা হয়।

সর্বশেষ খবর