রবিবার, ২২ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

কুষ্টিয়ায় দুর্নীতি তদন্তে এসে ঘুরে বেড়ালেন অভিযুক্তের সঙ্গে

কুষ্টিয়া প্রতিনিধি

প্রতিষ্ঠানের অর্থ আত্মসাৎসহ নানা অনিয়ম-দুর্নীতির তদন্ত করতে এসে অভিযুক্তকে সঙ্গে নিয়েই দুই দিন কুষ্টিয়া ও মেহেরপুরের বিভিন্ন দর্শনীয় স্থান ঘুরে বেড়ানোর অভিযোগ উঠেছে তদন্ত টিমের বিরুদ্ধে। শুধু ভ্রমণই নয়, অভিযুক্ত ব্যক্তি তদন্ত টিমের তিন সদস্যকে করিয়েছেন ভূরিভোজও। ২৫০ শয্যার কুষ্টিয়া জেনারেল হাসপাতাল সংলগ্ন কুষ্টিয়া নার্সিং ইনস্টিটিউটে ঘটে আলোচিত এ ঘটনা।

সূত্র জানায়, ২০২১ সালের ৩০ ডিসেম্বর কুষ্টিয়া নার্সিং ইনস্টিটিউটের ইনচার্জ হিসেবে যোগদানের পর থেকে কাঞ্চন মালার নেতৃত্বে প্রতিষ্ঠানটিতে অনিয়ম-দুর্নীতির অভিযোগ রয়েছে। ইনচার্জের স্বেচ্ছাচারিতাসহ অনিয়ম নিয়ে ইতোপূর্বে শিক্ষার্থীসহ স্টাফরা বিক্ষোভ ও অফিস কক্ষে তালা ঝুলিয়ে দেন। সম্প্রতি ইনচার্জ কাঞ্চন মালার বিরুদ্ধে ১৩টি অভিযোগ এনে প্রতিষ্ঠানের অধিকাংশ শিক্ষক মহাপরিচালকের কাছে আবেদন দেন। এর পরিপ্রেক্ষিতে নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতর মহাখালী ঢাকা উপসচিব পরিচালক (শিক্ষা) রশিদুল মান্নাফ কবীর স্বাক্ষরিত তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। সহকারী পরিচালক (সমন্বয়) নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতর সুলতানা পারভীনকে আহ্বায়ক, খুলনা নার্সিং কলেজের প্রভাষক লীলাবতী বিশ্বাস এবং ঢাকা নার্সিং কলেজের নার্সিং ইনস্ট্রাক্টর খোরশেদ আলমকে সদস্য করা হয়।

ইনচার্জ কাঞ্চন মালার দুর্নীতির তদন্তে গত বৃহস্পতিবার তিন সদস্য বিশিষ্ট টিম কুষ্টিয়ায় আসেন। প্রতিষ্ঠান সূত্র জানায়, তদন্তকালে অভিযোগকারীদের সঙ্গে আলাদাভাবে কথা বলেন টিমের সদস্যরা। দুপুরে প্রতিষ্ঠানের মধ্যেই তদন্ত টিমের জন্য মধ্যাহ্নভোজের আয়োজন করেন অভিযুক্ত ইনচার্জ।

মধ্যাহ্নভোজ শেষে বিকালে কাঞ্চন মালাকে সঙ্গে নিয়ে তদন্ত টিম প্রতিষ্ঠানের কোচে চড়ে কুষ্টিয়ার কুমারখালীর ছেঁউড়িয়ার বাউল সম্রাট লালন সাঁইর আখড়া বাড়ি পরিদর্শনে যান। পরদিন শুক্রবার ইনচার্জকে নিয়ে দিনভর মেহেরপুরের মুজিবনগর ঘুরে দেখেন। গতকাল সকালে তদন্ত টিম কুষ্টিয়া ত্যাগ করেন। অনিয়ম তদন্তে এসে অভিযুক্ত ব্যক্তির কাছ থেকে আপ্যায়ন গ্রহণ ও তাকে নিয়ে ঘোরাঘুরির ঘটনায় নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। এ বিষয়ে তদন্ত টিমের আহ্বায়ক সুলতানা পারভীন কোনো মন্তব্য করতে রাজি হননি। তিনি জানান, আশা করছি তিনজন মিলে আলোচনা করে সাত দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করতে পারব। অপর সদস্য খোরশেদ আলম অভিযুক্ত ইনচার্জকে নিয়ে দর্শনীয় স্থান পরিদর্শনের কথা স্বীকার করেছেন। তিনি বলেন, যেহেতু তদন্তে তিনি এখনো দোষী প্রমাণ হননি সেজন্য তাকে নিয়ে বেড়ানোয় দোষের কিছু আছে বলে মনে করি না।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর