Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২২ জানুয়ারি, ২০১৯ ১৬:৩৩

টাকা ছাড়া মিলছে না এসএসসির প্রবেশপত্র

পরীক্ষার্থী প্রতি আদায় হচ্ছে ৩শ' টাকা

টাঙ্গাইল প্রতিনিধি:

টাকা ছাড়া মিলছে না এসএসসির প্রবেশপত্র

টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার পাইস্কা উচ্চ বিদ্যালয়ে আসন্ন এসএসসি পরিক্ষার্থীদের নিকট থেকে প্রবেশপত্র বাবদ অবৈধভাবে ৩শত টাকা করে আদায় করার অভিযোগ পাওয়া গেছে। টাকা না দিলে প্রবেশপত্র আটকিয়ে দেওয়া হচ্ছে।

ভুক্তভোগী পরীক্ষার্থী ও অভিভাবকরা জানান, নিয়ম বহির্ভূতভাবে পাইস্কা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসাদুজ্জামান ১শত ২৫ জন পরীক্ষার্থীর কাছ থেকে প্রবেশপত্র বাবদ জোরপূর্বক ৩শত টাকা করে হাতিয়ে নিচ্ছে। টাকা ছাড়া কাউকে প্রবেশপত্র দেওয়া হচ্ছে না। এতে অসহায় গরীব পরীক্ষার্থীরা পড়েছে বেকায়দায়।

খোঁজ নিয়ে জানা যায়, ফরম ফিলাপের সময় সব ধরনের টাকা নেওয়া হয়েছে। এখন পরীক্ষার্থীদের  নিকট থেকে কোন ধরনের টাকা নেওয়ার বিধান নাই। পরীক্ষার্থী জাহিদ হোসেন, তাসলিমা আন তিথী, মো. শাকিল ও সামিউল ইসলামসহ অনেকে জানান, মঙ্গলবার বিদ্যালয়ে প্রবেশপত্র আনতে গেলে প্রত্যেকের কাছ থেকে ৩শত টাকা করে নেওয়া হয়।

এ ব্যাপারে পাইস্কা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসাদুজ্জামান অভিযোগ অস্বীকার করে জানান, প্রবেশপত্র বাবদ নয় মিলাদ ও মসজিদের চাঁদা বাবদ ৩ শত টাকা করে নেওয়া হয়েছে। প্রবেশপত্র দেয়ার সময় এ ধরনের টাকা নেয়ার বিধান আছে কিনা জানতে চাইলে তিনি সদোত্তর দিতে পারেননি।

এ ব্যাপারে ধনবাড়ী উপজেলা নির্বাহী অফিসার আরিফা সিদ্দিকা বলেন, বিষয়টি আমি জানিনা। খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য