Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২২ জানুয়ারি, ২০১৯ ১৬:৪৫

কবর থেকে গর্ভবতী গৃহবধূর লাশ উত্তোলন

দিনাজপুর প্রতিনিধি:

কবর থেকে গর্ভবতী গৃহবধূর লাশ উত্তোলন

দিনাজপুরের বিরলে গর্ভবতী গৃহবধূ খাদিজা হত্যা মামলার সূত্র ধরে দাফনের এক সপ্তাহ পর কবর থেকে লাশ উত্তোলন করা হয়েছে। 

আজ মঙ্গলবার সকালে ময়নাতদন্তের জন্য আদালতের আদেশ পেয়ে নির্বাহী ম্যাজিষ্ট্রেট বিরল উপজেলা নির্বাহী অফিসার এ বি এম রওশন কবীরের উপস্থিতিতে ওই গৃহবধুর লাশ কবর হতে উত্তোলন করা হয়।

দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্ত শেষে তাঁর পিতার নিকট লাশ হস্তান্তর করা হবে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ জানায়, ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলার হাটপাড়া গ্রামের শুকুদ্দিনের কন্যা খাদিজা খাতুনের (২২) সাথে ২ বছর পূর্বে দিনাজপুর জেলার বিরল উপজেলার পাঁচশালা গ্রামের ওসমান গণি’র ছেলে আব্দুর রহিমের (২৮) সাথে বিবাহ হয়। 

গর্ভবতী খাদিজাকে ১৫ জানুয়ারি সকালে পাশ্ববর্ত্তী বোচাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করেন। খাদিজার পিত্রালয়ের লোকজন লাশ দাফনে বাঁধা দিলেও কন্যার শ্বশুর বাড়ির লোকজন খাদিজার লাশ দাফন করে। এ অভিযোগে খাদিজার পিতা শুকুদ্দিন বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে ৮ জন নামীয় ও ৯-১০ জন অজ্ঞাত ব্যক্তির নামে থানায় এজাহার দায়ের করে। এ ঘটনায় ১৭ জানুয়ারি বৃহষ্পতিবার আসামি ইউপি সদস্য মোশারফ হোসেনকে আটক করে আদালতে সোপর্দ করলে বিচারক তার জামিন নামঞ্জুর করে জেল হাজতে পাঠায়। 

বিরল থানার ওসি এটিএম গোলাম রসুল জানান, ময়না তদন্তের জন্য আদালতের আদেশ পেয়ে নির্বাহী ম্যাজিষ্ট্রেট বিরল উপজেলা নির্বাহী অফিসার এ বি এম রওশন কবীরের উপস্থিতিতে মঙ্গলবার সকালে লাশ কবর হতে উত্তোলন করা হয়। ময়নাতদন্ত শেষে লাশ তার পিতা শুকুদ্দিনের নিকট হস্তান্তর করা হবে।

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য