২৮ মে, ২০১৯ ১৬:৫১

হবিগঞ্জে জমে উঠেছে ঈদের বাজার

হবিগঞ্জ প্রতিনিধি:

হবিগঞ্জে জমে উঠেছে ঈদের বাজার

সারা দেশের মতো হবিগঞ্জেও জমে উঠেছে ঈদবাজার। তরুণ-তরুণীরা সকাল থেকে দিনব্যাপী দোকানগুলোতে ভিড় জমাচ্ছেন। দোকানগুলোতে বাহারি ডিজাইন আর মডেলের পোশাক শোভা পাচ্ছে। তবে অন্যান্য বছরের চেয়ে এবার গ্রাম থেকে আসা ক্রেতাদের মার্কেটে উপস্থিতি খুবই কম। 

এবার ১৫ রমজান থেকে ঈদের কেনাকাটা শুরু হয়েছে। এর মধ্যে ১৮ রমজান থেকে ক্রেতাদের ভিড় বেড়েছে। ২৫ রমজানের পর সকাল থেকে রাত ১২টা পর্যন্ত দোকানগুলো খোলা থাকছে। তবে অনেক ক্রেতারা জানিয়েছেন অন্যান্য বছরের চেয়ে এবার কাপড়ের দাম বেশি।

এদিকে ব্যবসায়ীরা জানিয়েছেন অন্যান্য বছরের চেয়ে এবার কাপড়ের দাম অনেকটা কম। মার্কেটগুলোতে এখন ক্রেতাদের বেশির ভাগই মহিলা ও তরুণ-তরুণী। আবার অনেক বাবা মা তাদের সন্তানদের পছন্দের জামা কাপড় ক্রয় করতে বাজারে এসেছেন। এবার ঈদে তরুণী ও যুবতীরা ভারতীয় হিন্দি সিনেমার নামে থ্রি পিসগুলো পছন্দ করে ক্রয় করছেন। 

ভারতীয় কাপড়ের চাহিদা বেড়ে যাওয়ায় বাংলাদেশী কাপড়ের কদর অনেকটা কমে গেছে। ব্যবসায়ীরাও সে হিসেবে রমজান শুরুর মাসখানেক আগ থেকে ভারত থেকে কোটি কোটি টাকার জামা-কাপড় ক্রয় করে এনেছেন। তবে অনেক ক্রেতা আবারও ভারতীয় কাপড় ক্রয় করতে আগ্রহী নন। এ ক্ষেত্রে তরুণীরা ভারতীয় কাপড়গুলো পছন্দ করছেন। ব্যবসায়ীরা বলছেন ভারতের কাপড়গুলোর ডিজাইন বাংলাদেশ থেকে অনেক বেশি সুন্দর। এগুলোর ডিজাইন টেলিভিশনের বিভিন্ন সিরিয়ালে দেখানোর কারণেই মহিলাদের আগ্রহ থাকে বেশি।

এবার মার্কেটগুলো থেকে তরুণীরা বেশির ভাগই ভারতের গারারা, সারারা নামে থ্রি পিস ক্রয় করছেন। মেয়েদের গারারা, বিনয় ক্লাসিক, রেলসা কাবোরি, গেরুয়া, হানসা, বিবেক, লাভিনা, বেনারসী প্রতি পিস ৩ হাজার থেকে ১০/১৫ হাজার টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া বাজারে কাতানের মধ্যে থ্রি পিস রাউন ২ হাজার থেকে ৪ হাজার ও ৫ হাজার টাকা, সিল্ক ২ হাজার থেকে ৫ হাজার টাকা, কার্মিজ ৪ পিস ১৬ শ' থেকে ৩ হাজার টাকা, রাখী থ্রি পিস ২ হাজার থেকে ৯ হাজার, গর্জিয়াস পার্টি ৪/৫ হাজার টাকা, রাউন টুপিস সাড়ে ৩ হাজার থেকে ৬ হাজার টাকা দামে বিক্রি হচ্ছে। ভারতীয় বাহুবলী, বাহুবলী-২ পানছী, গ্লোসী, সারারা, মাসাকালী, সাগরিকা, পিওনা, ক্রামা, পাখি, ফ্লোরটার্চ, মাসাক্কালি, আশিকী, আনারকলি এবং লং কামিজ। এ ছাড়া হিন্দি সিরিয়াল ও সিনেমার বিভিন্ন নায়িকাদের নামানুসারে থ্রি পিসের চাহিদাও ব্যাপক বলে জানান বিক্রেতারা। বাহুবলী-২ হাজার থেকে ১৫ হাজার টাকা দামে বিক্রি হচ্ছে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর