২৮ মে, ২০১৯ ১৮:২৪

নীলফামারীতে হরিজন সম্প্রদায়ের মানববন্ধন

নীলফামারী প্রতিনিধি:

নীলফামারীতে হরিজন সম্প্রদায়ের মানববন্ধন

নীলফামারীতে মানসম্মত ও পরিবেশবান্ধব আবাসনের দাবিতে মানববন্ধন করেছে হরিজন ঐক্য পরিষদ। মঙ্গলবার দুপুরে জেলা শহরের চৌরঙ্গীমোড়ে ঘণ্টাব্যাপী ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এরপর এক সংক্ষিপ্ত সমাবেশে জেলা হরিজন ঐক্য পরিষদের সভাপতি মেঘুরাম বাসফোরের সভাপতিত্বে বক্তৃতা দেন সাধারণ সম্পাদক মাসুদ বাসফোর, সাংগঠনিক সম্পাদক জীবন বাসফোর, ক্রীড়া সম্পাদক মানিক বাসফোর, সহ সাধারণ সম্পাদক নয়ন বাসফোর, বাসফোর উন্নয়ন কমিটির সভাপতি বীরমল বাসফোর, সদস্য বিক্রম বাসফোর প্রমুখ।

বক্তারা বলেন, হরিজন সম্প্রদায়ের জীবনমান উন্নয়নে মানসম্মত পরিবেশবান্ধব আবাসনের দাবিটি দীর্ঘদিনের। সে দাবির প্রেক্ষিতে জেলা শহরের হাড়োয়া গ্রামে ৮৬ পরিবারের আবাসন গড়ে তোলার পরিকল্পনা গ্রহণ করে জেলা প্রশাসন। ওই আবাসনের পরিকল্পনায় রয়েছে মানসম্মত পরিবেশবান্ধব বিল্ডিংবাড়ি, ধর্মীয় উপাসনালয়, কমিউনিটি সেন্টার, সংগঠনের অফিসঘর, একটি পুকুরসহ এলাকাটি বাউন্ডারী ওয়াল দিয়ে ঘেরা। এসবের মধ্যে সকল সুবিধা বাদ দিয়ে শুধুমাত্র টিনসেড আধাপাকা ঘর নির্মানের মাধ্যমে ওই আবাসনের ব্যবস্থা করা হচ্ছে। হা পরিবেশবান্ধব এবং মানসম্মত নয়। সুবিধাবঞ্চিত এসব মানুষের জন্য পূর্বের পরিকল্পণা মোতাবেক মানসম্মত পরিবেশবান্ধন আবাসন নির্মানের দাবি জানান তারা। 

মানববন্ধন শেষে জেলা প্রশাসকের কাছে দাবি সংবলিত স্মারকলিপি প্রদান করেন সংগঠনের নেতাকর্মীরা।

জেলা প্রশাসক নাজিয়া শিরিন স্মারকলিপি পাওয়ার কথা স্বীকার করে বলেন, ওই প্রকল্প আমার এখানে যোগদানের আগে নেওয়া। এখন আমরা তাদের বিষয়গুলো স্থানীয় সংসদ সদস্যসহ সকলে মিলে পর্যালোচনা করে দেখবো। কিভাবে করলে ভালো হবে সে বিষয়ে ব্যবস্থা নিবো।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর