১৯ জুন, ২০১৯ ১৬:২৩

ধর্ষণের শিকার কলেজ ছাত্রীর বিষপানে আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল :

ধর্ষণের শিকার কলেজ ছাত্রীর বিষপানে আত্মহত্যা

বরিশালের বাকেরগঞ্জ উপজেলার গারুড়িয়া ইউনিয়নের পূর্ব রবিপুর গ্রামে ধর্ষণের শিকার কলেজ ছাত্রী ফারজানা আক্তার (১৭) বিষপানে আত্মহত্যা করেছে। এ ঘটনায় সোমবার রাতে বাকেরগঞ্জ থানায় মামলা দায়ের করেন নিহতের পিতা রবিপুরের বাসিন্দা সালাম ফরাজী। ফারজানা বাকেরগঞ্জ উপজেলার শিয়ালঘুনি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ’র দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিল। 

বাকেরগঞ্জ থানার ওসি আবুল কালাম মামলার সত্যতা নিশ্চিত করেছেন। গত ১২ জুন ধর্ষণের শিকার হওয়া ফারজানা ১৩ জুন বিষপান করলে তাকে শেরে-ই বাংলা মেডিকেলে ভর্তি করা হয়। ১৬ জুন চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ ঘটনায় অভিযুক্ত রাজিব ওই উপজেলার কবাই’র বাসিন্দা আব্দুল মতিনের ছেলে। তাকে সহযোগিতা করে একই এলাকার তরিকুল ইসলাম, শাওন গাজী, শাওন ফরাজী, জোবায়ের ও রাশেদ। এদের সকলকেই মামলায় আসামি করা হয়েছে। ঘটনার পর থেকে তাদের সকলেই পলাতক রয়েছে। 

মামলার বাদী ও নিহতের পিতা সালাম ফরাজী জানান, ঘটনার দিন গত দীর্ঘ সময় ফারজানাকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। ঐ দিন একই এলাকার রাশেদের ঘরে কেউ না থাকায় কৌশলে ফারজানাকে ডেকে নিয়ে ধর্ষণ করে রাজিব। এ সময় রাজীবের অপর বন্ধুরা তাকে সহযোগিতা করে।  পরবর্তীতে ফারজানা ধর্ষণের বিষয়টি পরিবারকে জানিয়ে সকলের অগোচরে বিষপান করে। দ্রুত তাকে বাকেরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে সেখানকার চিকিৎসক ফারজানাকে আশঙ্কাজনক অবস্থায় শের-ই বাংলা মেডিকেলে প্রেরণ করে। সেখানে তিন দিন চিকিৎসাধীন থাকার পর ১৬ জুুন মৃত্যুর কোলে ঢলে পড়ে ফারজানা। 

বাকেরগঞ্জ থানার ওসি মো. আবুল কালাম বলেন, মেয়েটির পরিবার ধর্ষণ ও আত্মহত্যা প্ররোচনার অভিযোগে মামলা দায়ের করেছে। অভিযুক্ত আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে। গারুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান জুলফিকার হায়দার বলেন, তিনি বিষয়টি লোকমুখে শুনেছেন। তবে মেয়েটির পরিবার তার কাছে কোনো অভিযোগ পাননি। তারা তাকে জানালে অভিযুক্ত আসামিদের পুলিশে ধরিয়ে দিতে পূর্ণ সহায়তা করার কথাও জানান তিনি। 

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর