১৯ জুন, ২০১৯ ১৭:২০

লংগদুতে চাঁদাবাজীর অভিযোগে অস্ত্রসহ জেএসএস কর্মী আটক

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

লংগদুতে চাঁদাবাজীর অভিযোগে অস্ত্রসহ জেএসএস কর্মী আটক

রাঙামাটির লংগদুতে চাঁদাবাজীর অভিযোগে অবৈধ অস্ত্রসহ কিরোন বিকাশ চাকমা (৫২) নামে একজনকে আটক করেছে যৌথবাহিনী। বুধবার সকালে লংগদু উপজেলার মহেষপজ্জা এলাকা থেকে তাকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে নিজেকে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস) কর্মী বলে দাবি করেছে। 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, লংগদু উপজেলার সেনা জোনের নেতৃত্বে যৌথবাহিনীর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে অভিযানে নামে। এসময় বাঘাইছড়ি উপজেলার সর্বাতলী ইউনিয়নের বাসীন্দা আনন্দ মোহন চাকমার ছেলে ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস) এক কর্মী কিরোন বিকাশ চাকমা তার সহযোগীদের সাথে উপজেলার মহেষপজ্জা এলাকায় অবস্থান করছিল। পরে ওই এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করে যৌথবাহিনীর দলটি। এসময় পালিয়ে যায় তার সাথে থাকা সহযোগীরা। এসময় তাকে তল্লাশি চালিয়ে একটি দেশীয় বন্দুক, ৪টি মোবাইল ও চাঁদার রশিদ বই উদ্ধার করা হয়। পরে তাকে লংগদু থানায় হস্তান্তর করা হয়।

লংগদু উপজেলা থানার কর্মকতা (ওসি) রঞ্জন কুমার সামান্ত ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস) কর্মী কিরোন বিকাশ চাকমাকে লংগদু উপজেলা থেকে যৌথবাহিনী আটক করলেও তাকে বাঘাইছড়ি থানায় হস্তান্তর করা হবে। তার বিরুদ্ধে ওই থানায় অভিযোগ রয়েছে। 

এ ব্যাপারে বাঘাইছড়ি উপজেলা থানার কর্মকর্তা ওসি এম এ মঞ্জুর আলম জানান, আটক জেএসএস কর্মীর বিরুদ্ধে চাঁদাবাজী ও অবৈধ অস্ত্র রাখার দায়ে মামলার প্রস্তুতি চলছে। 
 
বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর