২০ জুন, ২০১৯ ১৩:৫৭

শরীয়তপুরে ব্যবসায়ী হত্যার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

শরীয়তপুর প্রতিনিধি :

শরীয়তপুরে ব্যবসায়ী হত্যার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

শরীয়তপুরের নড়িয়া উপজেলার চান্দনি গ্রামে ইয়াকুব ছৈয়াল (৫৫) নামে এক ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা করার প্রতিবাদে ও অপরাধীদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। পরে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। 

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ভোজেশ্বর ইউনিয়নবাসীর ব্যানারে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ওই কর্মসূচি পালন করা হয়। এতে ভোজেশ্বর ইউনিয়নের চান্দনি, পাঁচক, আনাখণ্ড ও দুলুখণ্ড গ্রামের মানুষ অংশ নেয়।

বিক্ষোভ মিছিল শেষে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন নড়িয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জলিল সরদার, নড়িয়া উপজেলা যুবলীগের সাবেক সভাপতি জামাল ফকির, ভোজেশ্বর ইউনিয়ন পরিষদের সদস্য আমিনুল ইসলাম প্রমুখ।

জানা গেছে,  নিহত ব্যবসায়ী ইয়াকুব ছৈয়ালের ছেলে মিন্টু ছৈয়াল বাদী হয়ে গত ১১ জুন নড়িয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় ভোজেশ্বর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান আলী আহম্মেদ সিকদার ও তার পাঁচ ছেলেসহ ২২ জনকে আসামি করা হয়। ইয়াকুব ছৈযাল স্থানীয় চান্দনি বাজারের ইট-বালুর ব্যবসায়ী ছিলেন। এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষ সন্ত্রাসীরা গত ১০ জুন তাকে কুপিয়ে হত্যা করেছে। 

নড়িয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মঞ্জুরুল হক আকন্দ বলেন, চান্দনি এলাকার ব্যবসায়ী হত্যার ঘটনায় মামলা হয়েছে। পুলিশ মামলাটি নিবিড়ভাবে গুরুত্ব দিয়ে তদন্ত করছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা করা হচ্ছে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর