Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৫ জুন, ২০১৯ ১৮:০৩

কুমিল্লায় প্রত্ন-পর্যটন সম্ভাবনা বিষয়ক সেমিনার

কুমিল্লা প্রতিনিধি:

কুমিল্লায় প্রত্ন-পর্যটন সম্ভাবনা বিষয়ক সেমিনার

কুমিল্লায় প্রত্নতাত্ত্বিক ঐতিহ্য সংরক্ষণ ও প্রত্ন পর্যটন সম্ভাবনা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার কুমিল্লা ময়নামতি জাদুঘরের রেস্ট হাউজে এ সেমিনারের আয়োজন করা হয়। 

অনুষ্ঠানে বক্তারা বলেন,প্রত্ন ঐতিহ্য দ্বারা একটি জাতির গৌরবজনক ইতিহাস ফুটে উঠে। কুমিল্লা অঞ্চল প্রত্ন পর্যটনে ব্যাপক সম্ভাবনাময়। এখানে প্রত্ন সম্পদ গুলো সংরক্ষণে কর্তৃপক্ষ আরো যত্নশীল হতে হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সদর দক্ষিণ উপজেলার নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কেয়ামউদ্দিন। সভাপতিত্ব করেন  প্রত্নতত্ত্ব অধিদপ্তর চট্টগ্রাম ও সিলেট বিভাগের আঞ্চলিক পরিচালক ড. মো. আতাউর রহমান। বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়র সহযোগী অধ্যাপক ড. মো. শামীমুল ইসলাম, কুমিল্লা বিশ্ববিদ্যালয়র প্রত্নতত্ত বিভাগের বিভাগীয় প্রধান মো. সাদেকুজ্জামান, বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমীর উপ-পরিচালক মো. আবদুল মান্নান ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়র নৃ-বিজ্ঞান বিভাগের  বিভাগীয় প্রধান মো. আবদুর রহমান। বক্তব্য রাখেন প্রত্নতত্ত্ব অধিদপ্তর চট্টগ্রাম ও সিলেট বিভাগের সহকারি পরিচালক ড. আহমেদ আবদুল্লাহ ও ময়নামতি জাদুঘরের কাস্টোডিয়ান মো. হাফিজুর রহমান। 

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য