Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৬ জুলাই, ২০১৯ ১১:৫৬
আপডেট : ১৬ জুলাই, ২০১৯ ১২:০৫

ডিসিদের ন্যায্যমূল্যে ধান সংগ্রহ কার্যক্রম জোরদারের নির্দেশ খাদ্যমন্ত্রীর

অনলাইন ডেস্ক

ডিসিদের ন্যায্যমূল্যে ধান সংগ্রহ কার্যক্রম জোরদারের নির্দেশ খাদ্যমন্ত্রীর

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, আমরা এবার চার লাখ টন (বোরো) ধান কিনব। অথচ গতকাল পর্যন্ত এক লাখ ১৫ হাজার টন ধান কেনা হয়েছে। তাই ন্যায্যমূল্যে ধান সংগ্রহে জেলা প্রশাসকদের (ডিসি) কার্যক্রম আরও জোরদার করার নির্দেশ দিয়েছেন খাদ্যমন্ত্রী।

মঙ্গলবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ কক্ষে জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনের তৃতীয় দিনের প্রথম অধিবেশন শেষে এসব কথা বলেন খাদ্যমন্ত্রী।

খাদ্য মন্ত্রণালয় এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সঙ্গে জেলা প্রশাসকদের এ কার্য অধিবেশন হয়। মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম এতে সভাপতিত্ব করেন।

এসময় তিনি আরও বলেন, ধান সংগ্রহ কার্যক্রম জোরদার করার জন্য এবং আমাদের লোকেরা যাতে আরও বেশি অ্যাকটিভ হয়, ডিসি সাহেবরা যাতে নির্বাহী অফিসারদের মাঠে নামিয়ে দিয়ে কৃষকদের কাছ থেকে ধান কিনতে পারেন, সে জন্য আমরা নির্দেশনা দিয়েছি।’

এসময় আরও একটি নির্দেশনা দিয়েছেন বলে তিনি জানান, আমাদের নিরাপদ খাদ্যের অফিস হবে প্রত্যেক জেলায়। মানুষ যাতে ভেজালমুক্ত খাবার গ্রহণ করতে পারে, সে জন্য তাদের আরও কঠোর হওয়ার জন্য আমরা নির্দেশ দিয়েছি।

এখন দেশের বিভিন্ন জেলায় বন্যা চলছে। আগামীকে কোনো খাদ্য সংকটের আশঙ্কা আছে কি না- জানতে চাইলে সাধন চন্দ্র মজুমদার বলেন, ‘কোনো সংকট নেই। আমাদের খাদ্যের পর্যাপ্ত মজুদ আছে। খাদ্যগুদামে শুধু খাদ্যই নয়, ত্রাণও পর্যাপ্ত মজুদ আছে। যেকোনো অবস্থা মোকাবেলা করতে আমরা প্রস্তুত আছি।’


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য