১৮ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:৫৩

পাবনার ভাঁড়ারা ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

পাবনা প্রতিনিধি:

পাবনার ভাঁড়ারা ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

তথ্য সরবরাহে বিঘ্ন সৃষ্টির মাধ্যমে ক্ষমতার অপব্যবহার ও অসদাচারণের অভিযোগে পাবনার ভাঁড়ারা ইউপি চেয়ারম্যান আবু সাইদ খানকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ। এ বিষয়ে গত ১৫ সেপ্টেম্বর স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মো. ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনে এই সিদ্ধান্ত সংশ্লিষ্ট সকল দপ্তরে পাঠানো হয়েছে। 

প্রজ্ঞাপনে বলা হয়েছে, যেহেতু তথ্য প্রদানে বিঘ্ন সৃষ্টির মাধ্যমে ক্ষমতার অপব্যবহার এবং অসদাচরণের বিষয়টি তথ্য কমিশনের তদন্তে প্রমাণিত হওয়ায় জনস্বার্থে তার দ্বারা ইউনিয়ন পরিষদের ক্ষমতা প্রয়োগ সমীচীন নয় বলে সরকার মনে করে।

বিষয়টিকে অপরাধমূলক কার্যক্রম উল্লেখ করে জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় ইউনিয়ন পরিষদ আইন ২০০৯ এর ৩৪১ এর ক ধারা অনুযায়ী তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।  

এ বিষয়ে ভাঁড়ারা ইউপি সচিব সেলিম আহমেদ জানান, মৃত স্বামীর স্ত্রী পরিচয়ের প্রত্যয়নপত্র চেয়ে ইউনিয়ন পরিষদে আবেদন করেন এক নারী। তার পরিচয়ের বিষয়টি নিশ্চিত হতে দেরি হওয়ায় তার প্রত্যয়নপত্র দিতে দেরি হয়। পরে ওই নারী তথ্য অধিকার আইনে আবেদন করার পর বিষয়টি জানিয়ে তথ্য কমিশনে অভিযোগ করেন। শুনানি শেষে তথ্য কমিশন ইউনিয়ন পরিষদের বক্তব্যে সন্তুষ্ট না হওয়ায় চেয়ারম্যান এর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে। ১৫ সেপ্টেম্বর স্থানীয় সরকার বিভাগ চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত করে প্রজ্ঞাপন জারি করে।

বিডি-প্রতিদিন/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর