শিরোনাম
প্রকাশ : ২০ সেপ্টেম্বর, ২০১৯ ১৭:৩৪

বরিশাল শেবাচিমে চিকিৎসা অবহেলায় প্রসূতি মৃত্যুর অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল শেবাচিমে চিকিৎসা অবহেলায় প্রসূতি মৃত্যুর অভিযোগ

বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসকের অবহেলায় এক প্রসূতি নারীর মৃত্যুর অভিযোগ উঠেছে। আজ শুক্রবার সকালে এ ঘটনাকে কেন্দ্র করে মৃতের স্বজনরা বিক্ষুব্ধ হয়ে হাসপাতালে বিক্ষোভ করলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। 

মৃতের স্বজন মো. জাহাঙ্গীর জানান, সদর উপজেলার চর কাউয়া এলাকার বাসিন্দা বশির খানের অন্তঃসত্ত্বা স্ত্রী সুলতানা বেগম (৩২) গত ২৭ আগষ্ট নগরীর হেমায়েত উদ্দিন ডায়বেটিক হাসপাতালে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে একটি ছেলে সন্তানের জন্ম দেন। পুরোপুরি সুস্থ্য হওয়ার আগেই হাসপাতাল কর্তৃপক্ষ তাকে ছেড়ে দিলে বাড়ি ফেরার ২/৩দিন পরই সুলতানা আরও অসুস্থ হয়ে পড়ে। স্বজনরা তাকে রেডক্রিসেন্ট হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে ১৫ সেপ্টেম্বর তাকে ভর্তি করা হয় শেরে-ই বাংলা মেডিকেলের মহিলা সার্জারী-৩ ইউনিটে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ শুক্রবার সকাল ৮টার দিকে তার মৃত্যু হয়। 

সুলতানার স্বজন আব্দুল আজিজ জানান, রোগীর সমস্যা বারবার চিকিৎসকদের বলার পরও তারা সুলতানার যথাযথ চিকিৎসা দেয়নি। আজ শুক্রবার সকালে তার মৃত্যুর পর স্বজনরা চিকিৎসকদের কাছে কারণ জানতে গেলে তারা উল্টো দুর্ব্যবহার করেন। এতে সুলতানার স্বজনরা বিক্ষুব্ধ হয়ে হাসপাতালে বিক্ষোভ করে। 

শেরে-ই বাংলা মেডিকেলের পরিচালক ডা. মো. বাকির হোসেন জানান, সুলতানা ডায়াবেটিক রোগী ছিলো। ডায়াবেটিক হাসপাতালে সিজারিয়ান অপারেশনের পর তাকে শেরে-ই বাংলা মেডিকেলে পাঠানো হয়। রোগীর মৃত্যুর ঘটনায় শেরে-ই বাংলা মেডিকেলের চিকিৎসকদের কোন অবহেলা নেই। তার মৃত্যুর পর স্বজনরা হাসপাতালে হট্টগোল করার চেস্টা করলে পুলিশকে বিষয়টি জানানো হয়। 

ঘটনাস্থল পরিদর্শনকারী কোতয়ালী মডেল থানার এসআই শাহ্ জালাল বলেন, এক রোগী মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে স্বজনরা বিক্ষুব্ধ হয়ে ওঠে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। পরে স্বজনরা তার মৃতদেহ নিয়ে যায়। হাসপাতালের পরিস্থিতি শান্ত। 

 

বিডি প্রতিদিন/ তাফসীর আব্দুল্লাহ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর